নিজস্ব প্রতিবেদক, খুলনা : ৫২’র ভাষা আন্দোলনের সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সাংসদ এম নুরুল ইসলাম দাদু (৮৫) খুলনার একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনের বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল।

বুধবার (২১ অক্টোবর) আনুমানিক সকাল ৮টায় বার্ধক্যজনিত কারণে খুলনার এ প্রবীণ রাজনীতিবিদ পরলোকগমন করেন। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য নুরুল ইসলাম দীর্ঘদিন যাবত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

এক শোক বিবৃতিতে রকিবুল ইসলাম বকুল বলেন, প্রবীণ রাজনীতিবিদ এম নুরুল ইসলাম দাদু ভাইয়ের অকাল মৃত্যুতে খুলনা হারালো এক কৃতি সন্তানকে। আমরা হারালাম আমাদের এক সজ্জন অভিভাবককে। ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ এবং স্বাধীন বাংলাদেশের সাধারণ মানুষের ন্যায্য দাবি আদায়ের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তিনি বীর সিপাহশালারের ভূমিকা পালন করেছেন। তার মৃত্যুতে দেশ ও দলের যে অপূরণীয় ক্ষতি হলো তা কোনভাবেই পূরণ হবার নয়।

এসময় তিনি বিরহী আত্নার মাগফেরাত কামনা করে বলেন, মহান আল্লাহপাক রাব্বুল আলামিনের নিকট প্রার্থনা করি তিনি যেন দাদু ভাইয়ের ইহজাগতিক সকল অপরাধ ক্ষমা করে তাকে জান্নাতবাসী করেন।

Share.
Exit mobile version