বিশেষ প্রতিনিধি।। পাবনার বেড়া উপজেলা পরিষদ উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রেজাউল হক বাবু মনোনয়ন নিয়ে এলাকায় ফিরে শো ডাওন দিতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন। শনিবার ১৪ নভেম্বর সন্ধ্যায় বেড়া বাসস্ট্যান্ড এলাকার।
সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, পাবনা- ১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু ও তার ভাই উপজেলা আওয়ামীলীগের বহিষ্কৃত সভাপতি আব্দুল বাতেনের সমর্থকরা এ ঘটনা ঘটায় বলে অভিযোগ করেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রশিদ দুলাল।
এ সময় কমপক্ষে ৩০ জন মারাত্মকভাবে যখম হয়েছেন বলেও দাবী তার।
বেড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদেরের মৃত্যুতে শূন্য আসনে শুক্রবার (১৩ নভেম্বর) জাতসাখিনী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবুকে মনোনয়ন দেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলের মনোনয়ন বোর্ড।
দলের সিদ্ধান্ত মেনে মনোনয়ন প্রাপ্ত বাবুকে নিয়ে শনিবার বিকেলে ঢাকা থেকে এলাকায় ফিরে আসেন।
সভানেত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে স্থানীয় হাজারো জনতা কাজিরহাট ঘাটে দলের প্রার্থীকে বরণ করে নেয়। পরে দলের নেতাকর্মীদের সাথে নিয়ে সদ্য প্রয়াত বেড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের কবরস্থান জিয়ারত করার জন্যে যাওয়ার সময় আকর্ষিক পথরোধ করে ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় ।
এ সময় সন্ত্রাসীরা রেজাউল হক বাবুর গাড়িসহ ৫৫টি গাড়ি ভাংচুর করে। তবে এ ঘটনায় রেজাউল হক বাবু অক্ষত রয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

পরে স্থানীয় বাজারের লোকজন তাদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুলাল আরও বলেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপির ভাই আব্দুল বাতেন নিজ অপকর্মের কারণে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বেড়া পৌর মেয়র পদ থেকে বরখাস্ত হয়েছেন।বিষয়টির জন্য টুকু সাহেব অকারণেই আমাদের দায়ী করছেন। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হওয়ায় পুলিশ প্রশাসনকে তার নিজের মতো করে ব্যবহার করছেন বলেও অভিযোগ করেন আব্দুর রশিদ দুলাল।

এ বিষয়ে বেড়া সার্কেল এর সহকারী পুলিশ সুপার শেখ জিল্লুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সেখানে আওয়ামীলীগ প্রার্থীর লোকজনের উপর কতিপয় দূর্বৃত্তরা হামলা চালিয়েছে এবং কয়েকটি বিস্ফোরনের ঘটনাও ঘটেছে। প্রার্থীর পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে ওই এলাকার পরিবেশ স্বাভাবিক রয়েছে।
তিনি আরও বলেন, প্রভাবশালী কারো দ্বারা পুলিশ প্রভাবিত নয়। অভিযোগের সত্যতা পেলে যে কারো বিরুদ্ধে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।
এ বিষয়ে পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকুর সাথে কথা বলতে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

Share.
Exit mobile version