বিশেষ প্রতিনিধি।।
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অনেকটা বিদায় নিশ্চিত ফরচুন বরিশালের। তাই শেষ তিন ম্যাচ জিতে অন্তত ফ্র্যাঞ্চাইজির মান রক্ষা করতে চান অধিনায়ক তামিম ইকবাল। উইকেট নিয়ে তামিমের নেই কোন অভিযোগ। শেষ তিন ম্যাচে জয় পেলে, আত্মবিশ্বাস কাজে দিবে উইন্ডিজের বিপক্ষে প্রথম অধিনায়কত্বের দায়িত্ব পালনেও বলে মনে করেন তামিম।

দীর্ঘ বিরতির পর টি-টোয়েন্টি টুর্নামেন্টে ফরচুন বরিশাল ফিরেছে তামিমের অধিনায়কত্বে। কিন্তু ওয়ানডে অধিনায়কের দলটা এখন ক্ষণ গুনছে বিদায়ের। হাতে আছে তিন ম্যাচ। সবগুলো জিতলেও, প্লে অফের সম্ভাবনা থাকে ক্ষীণ।

তারুণ্য নির্ভর একটা দল। যেখানে লড়াইটা একই করেছেন তামিম। যদিও প্রশ্ন আছে ওয়ানডে অধিনায়কের ব্যাটিং মেজাজ নিয়ে। তারপরও চেষ্টার শেষটা ছিল তার ব্যাটেই। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বরিশালের সম্ভাবনা অস্তমিত। তাই শেষ তিনটা ম্যাচে ভালো করে উপহার দিতে চান ফ্র্যাঞ্চাইজির মালিকদের।

তামিম বলেন, আমরা যদি শেষ তিনটা ম্যাচ ভালো খেলতে পারি তবে হয়তো কোয়ালিফাইয়ের একটা সুযোগ থাকবে।

মিরপুরের উইকেট নিয়ে সমালোচনা হয়েছে আগেও। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপও দেখেছে বেশ কিছু লো স্কোরিং ম্যাচ। তবে এই মৌসুমে উইকেট নিয়ে কোন অভিযোগই রাখলেন না তামিম।

তিনি বলেন, সবাই একই উইকেটে খেলছি। উইকেটকে আমি কখনোই দোষ দেই না। আমার মনে হয়, আমরা সবাই ডিফিকাল্ট উইকেটে খেলতে অভিজ্ঞ।

জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ খেলবে বাংলাদেশ। আর এই সিরিজ দিয়ে ওয়ানডেতে অধিনায়কত্ব অধ্যায় শুরু হবে তামিমের।

টি-টোয়েন্টি কাপে নিজের পারফরম্যান্স নিয়েও পুরো সন্তুষ্ট নন তামিম। প্রত্যাশা ছিল আরও বড় ইনিংস খেলার।

Share.
Exit mobile version