বিশেষ প্রতিনিধি।। অদক্ষ মাষ্টারের কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে যানবাহন বোঝাইকৃত রাণীগঞ্জ নামের একটি ড্রাম ফেরি রবিবার (৬ ডিসেম্বর) রাত সাড়ে ১১টা দিকে মাঝ পদ্মায় তলা ফেটে যায়। পরে ফেরির ইনচার্জ ১নং মাষ্টার ফজলুল করিম অত্যন্ত ঝুঁকি নিয়ে ফেরিটি চালিয়ে রাত আনুমানিক ১২টা ২৫ মিনিট সময় বাংলাবাজার ৪নং ফেরি ঘাটে এসে পৌঁছায়।

এসময় ফেরি থেকে ৭টি ট্রাক, ৫টি বাস, ৭টি ছোট গাড়ি ও বিপুল সংখ্যক যাত্রী নামার কিছুক্ষণ পর ফেরিটি অধিকাংশ ডুবে যায়। নৌপথ সচল রাখতে অর্ধডুবু ফেরিটিকে ঘাট থেকে সরিয়ে নেয়া হয়েছে।

রাণীগঞ্জ ড্রাম ফেরির ইনচার্জ ফেরির মাষ্টার ফজলুল করিম এর সাথে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, গেল রবিবার রাতে শিমুলিয়া ঘাট থেকে যানবাহনবোঝাই করে আমি নিজে ফেরিটি চালিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দেশে আসতে থাকি। কিন্তু ফেরিটি মাঝ পদ্মায় পৌঁছালে ড্রেজারের পাইবের সঙ্গে ধাক্কা লেগে এতে তলা ফেটে যায়। পরে অত্যন্ত ঝুঁকি নিয়ে আমি ফেরিটি চালিয়ে রাত আনুমানিক ১২টা ২৫মিনিট সময় বাংলাবাজার ঘাটে এসে পৌঁছায়। যানবাহন ও যাত্রী নামাতে সক্ষম হই। এর বেশিকিছু আমি আর বলতে পারবো না।

এদিকে মেরিন কর্মকর্তা (শিমুলিয়া) আহমদ আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাণীগঞ্জ নামের একটি ড্রাম ফেরি মাঝ পদ্মায় ড্রেজারের পাইবের সঙ্গে ধাক্কা লেগে ফেরিটির তলা ফেটে যায়। পরে ফেরির মাষ্টার দ্রুত ফেরিটি চালিয়ে বাংলাবাজার ঘাটে নিয়ে আসে এবং যানবাহন ও যাত্রী নামাতে সক্ষম হয়। নোঙর করা অবস্থায় ফেরিটি ডুবে গেছে। নৌপথ সচল রাখতে ফেরিটি সরিয়ে নেয়া হয়েছে।

Share.
Exit mobile version