কোটালীপাড়া সংবাদদাতা মো: হোসেন আলী।। গোপালগঞ্জের কোটালীপাড়ায় পালিত হয়েছে সনাতন ধর্মের আধ্যাত্মিক পুরুষ শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৩ তম আবির্ভাব স্মরণিকা মহোৎসব। ঠাকুর অনুকূল চন্দ্রের প্রতিষ্ঠিত ধর্ম প্রতিষ্ঠান সৎসঙ্গ কোটালীপাড়া শাখার আয়োজনে উপজেলার রাধাগঞ্চ ইউনিয়নে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। এই মহোৎসব কর্মসূচীর মধ্যে রয়েছে মঙ্গল শোভাযাত্রা, প্রদীপ প্রজ্বালন, বিশেষ প্রার্থনা, ধর্মীয় আলোচনা, ভক্তিমূলক গান পরিবেশন করা। অনুষ্ঠানসূচীতে সৎসঙ্গের যুব সম্মলনে যুব সমাজ গঠনে অনুকূল ঠাকুরের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।
 সৎসঙ্গের সদস্য মিহির বিশ্বাসের সভাপতিত্বে বক্তৃতা রাখেন অনিমেশ গাইন, সম্পদ বাড়ৈ, নিউটন বাগচি ,প্রশান্ত মন্ডল প্রমুখ।
পরবর্তীতে মাতৃ সম্মলনে শ্রীমতী শিপ্রা রানী বিশ্বাস ও হৈমাঙ্গীনি মন্ডলের পরিচালনায় আদর্শ মানব জাতি গঠনে নারীদের ভূমিকায় অনুকূল ঠাকুরের দর্শন বিষয়ক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
এসময় বক্তরা সর্বসমস্যা সমাধানে পুরুষোত্তম শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের দিব্য জীবন ও বানী নিয়ে বিস্তর আলোচনা করে । সৎসঙ্গ কোটালীপাড়া শাখার সভাপতি শ্রী অনিমেষ গাইন বলেন, ঠাকুরের আবির্ভাব উপলক্ষে প্রতিবছরই এই দিনটি পালনে আমরা বিভিন্ন কর্মসূচি গ্রহন করি। আগামীতে সৎসঙ্গের কার্যক্রম আরো বেশি বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করছি।
Share.
Exit mobile version