কামরুল হাসান সোহাগঃ ভোট উৎসবের জন্য প্রস্তুত বাকেরগঞ্জ। রাত পোহালেই ইভিএম ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন বাকেরগঞ্জ পৌরসভার মেয়র ও কাউন্সিলর। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম। রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ইভিএমসহ নির্বাচনের নানা উপকরণ বুঝে নিয়েছেন প্রিজাইডিং কর্মকর্তারা। ব্যাপক প্রচার প্রচারনা শেষে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা পৌরসভার ৯ টি ওয়ার্ডে ভোটগ্রহণ চলবে। এতে বাকেরগঞ্জ পৌরসভার এই ৯ টি ওয়ার্ডে ১৫৩০৪
জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান এই প্রতিবেদক কে বলেন সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় বলেন, কেন্দ্রের শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করতে প্রয়োজনীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত করা হবে।
এই নির্বাচনে মেয়র পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন : আওয়ামী লীগ মনোনীত প্রার্থী লোকমান হোসেন ডাকুয়া (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী এস এম মুনিরুজ্জামান (ধানের শীষ) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মাওলানা খলিলুর রহমান (হাতপাখা)।
এবিষয়ে আলাপকালে বাকেরগঞ্জ পৌরসভার একাধিক ভোটার বলেন, মেয়র পদে তাদের একমাত্র পছন্দের প্রার্থী লোকমান ডাকুয়া। তারা বিগত দিনের ন্যায় এবারও তাদের ভোট নৌকায় প্রদান করে লোকমান ডাকুয়া কে বিজয়ী করবেন।
এদিকে আজ সন্ধায় নৌকা মার্কার প্রার্থী মোঃ লোকমান হোসেন ডাকুয়া তার ব্যাক্তিগত ফেসবুক পেইজে একটি ভিডিও বার্তার মাধ্যমে বাকেরগঞ্জ পৌরবাসিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তিনি নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে পুনরায় মেয়র নির্বাচিত করে পৌরসভার অসমাপ্ত উন্নয়ন কাজ সমাপ্ত করার সুযোগ দানে ভোটারদের অনুরোধ জানান। পাশাপাশি তিনি সবাইকে স্বাস্থ্য বিধি মেনে ভোট কেন্দ্রে আসার অনুরোধ জানান।
উল্লেখ্য, নির্বাচন বিষয়ে বিএনপি মনোনিত প্রার্থীর সাথে একাধিকবার  যোগাযোগের চেস্টা করেও তার মন্তব্য পাওয়া যায়নি।
Share.
Exit mobile version