শাহজাহান সরকার,বিশেষ প্রতিনিধি।।
বিয়ের দিনটি স্মরণীয় করে রাখতে ঘোড়ায় চড়ে শ্বশুর বাড়ি যাওয়ার ইচ্ছে ছিল আশরাফুল আনোয়ার রোজেনের। মনের ভেতর বাসনা পুষতেন বধূকে বাড়ি নিয়ে আসবেন পালকিতে করে। অবশেষে সে আশা পূরণ হলো তার।
লাল সেরওয়ানি, মাথায় পাগড়ি পরে সুসজ্জিত ঘোড়ায় চড়ে কনের বাড়িতে গেলেন রোজেন। ফিরে আসলেন একইভাবে। তবে বাড়ি ফেরার পথে সহযাত্রী বধূ আসেন পালকিতে চেপে।

শুক্রবার ২২ জানুয়ারি বিকেলে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের কোদালিয়া গ্রামে ব্যতিক্রমী এ বিয়ে অনুষ্ঠিত হয়।
জানা গেছে, উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের কোদালিয়া মাস্টারবাড়ি গ্রামের জাকির হোসেনের ছেলে আশরাফুল আনোয়ার রোজেন। তিনি যুক্তরাজ্য ভিত্তিক একটি মানবাধিকার সংস্থায় কর্মরত আছেন।  ছোটবেলা থেকেই শখ নিজের বিয়ের দিনটিকে স্মরণীয় করে রাখবেন। আর এজন্য তিনি ঘোড়ায় চড়ে শ্বশুর বাড়ি যাবেন। আর পালকিতে করে আনবেন প্রিয়তমাকে।
শুক্রবার পারিবারিকভাবে একই ইউনিয়নের পাশের ঘাগড়া গ্রামে বিয়ে করেন রোজেন। উভয় পরিবার রোজেন এর শখ পূরণে এবং বিলুপ্ত প্রায় গ্রামীণ সংস্কৃতিকে ধরে রাখতে ব্যতিক্রমী এ বিয়ের আয়োজন করেন। কনে ঘাগড়া গ্রামের ড. ফরিদ আহম্মদ সৌবহানীর কন্যা নাবিলা সৌবহানী। তিনি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন।

Share.
Exit mobile version