অনলাইন ডেস্ক।। টস জিতে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত যে ভুল ছিল দেরিতে হলেও তা বুঝতে পেরেছেন উইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ। সাগরিকায় তামিম, সাকিব এবং মুশফিকুর রহিমের তিনটি হাফ সেঞ্চুরিতে ভর করে লাল-সবুজের প্রতিনিধিরা ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করেছে।
এক কথায় বলা যায় রানের পাহাড় গড়েছে টাইগাররা। তবে শুরুতেই লিটন দাসের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টাইগাররা। অধিনায়ক তামিম ইকবাল শান্তকে নিয়েই সেই বিপদ কাটিয়ে ওঠেন। তরুণ ব্যাটসম্যান নাজমুল হাসান শান্ত ৩০ বল মোকাবেলা করে ২০ রান করেন দলীয় ৩৮ রানে সাজঘরে ফিরে গেলে তৃতীয় উইকেট জুটিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে ৯৩ রানের পার্টনারশিপ গড়েন তামিম। নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। মারকুটে ওপেনার তামিম ৮০ বল থেকে ৬৪ রান করে আউট হন।

দলীয় ১৩১ রানের তামিমের বিদায়ের পর হাল ধরেন সাকিব আল হাসান। আজ চট্টগ্রামে নিজের ওয়ানডে ক্যারিয়ার ৪৮তম সেঞ্চুরি তুলে নেন সাকিব। ৮১ বলে ৫১ রান করে সাজঘরে ফেরেন তিনি। সাকিবের বিদায়ের পর মাহমুদুল্লাহ রিয়াদকে সঙ্গী করে বাকি পথটুকু পাঠিয়ে দেন মুশফিকুর রহিম। নির্ভরতার প্রতীক মুশফিকুর রহিম নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৩৯ তম ফিফটি তুলে নেন চট্টগ্রামে।
৪৭ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ঢাকায় অনুষ্ঠিত প্রথম ম্যাচে টাইগাররা ৬ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জিতেছে। আজ জিতলে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করবে তামিম বাহিনী। আজ টাইগারদের যে চারটি উইকেট পতন ঘটেছে তার দুটি তুলে নিয়েছেন জোসেফ, অপর দুটি উইকেট ভাগাভাগি করে নেন কাইল এবং রেমন।

Share.
Exit mobile version