রফিকুল ইসলাম রনি :- কোন এমপি নয়, কোন চেয়ারম্যান নয় তবুও জনগণের সেবক হিসেবে পরিচিত। আর এ উদার মনের ব্যক্তি হলেন বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর এর জন্মভূমির প্রাচীনতম জমিদার বাড়ির ঐতিহ্যবাহী মিয়া বংশের কন্যা, গরীব খেটে খাওয়া মেহনতি মানুষের হৃদয় মুজিব আদর্শের অকুতোভয় নারী আওয়ামী লীগ নেত্রী মৌরীন আক্তার আশা।

জানাগেছে, বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের আগরপুর গ্রামের মরহুম এনামুল হক আনাম মিয়ার একমাত্র কন্যা হলেন মৌরীন আক্তার আশা। বৈশ্বিক  করোনা মোকাবেলায় সমাজের হতদরিদ্র মানুষের পাশে থেকে নিরলসভাবে কাজ করার কারনে, নদীভাঙ্গনে বসতভিটা হারানো মানুষের পাশে থেকে তাদের অধিকার আদায়ের লক্ষে কাজ করার কারনেই তার এতো জনপ্রিয়তা। স্থানিয় জনপ্রতিনিধি ও সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সহযোগীতায় বাবুগঞ্জের বিভিন্ন এলাকার দরিদ্র পিরীত বয়স্কদের জন্য বয়স্ক ভাতার ব্যবস্থা, বিধবা মহিলাদের জন্য বিধবা ভাতার ব্যবস্থা করে দিয়েছেন তিনি।

অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ

সমাজসেবিকা মৌরীন আক্তার আশা করোনাকালিন এ সময়ে তার নিজস্ব অর্থায়নে নদী ভাঙ্গনকবলীত মানুষের ও সমাজের খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এছাড়াও তিনি এ শীত মৌসুমে শীতার্ত মানুষের মাঝে প্রায় পাঁচশতাধীক শীতবস্ত্র বিতরণ করেছেন। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তার পিতার নামে প্রতিষ্ঠিত “আনাম স্মৃতি সংর্ঘ” নামের ক্লাবের তিনি সভাপতি হিসেবে রয়েছেন।

সমাজের সাধারণ মানুষের চাহিদাগুলো বেশি পুরনের জন্য সমাজ সেবিকা আওয়ামী লীগ নেত্রী মৌরীন আক্তার আশার রযেছে পূর্ব পরিকল্পনা। তিনি বাবুগঞ্জ উপজেলা পরিষদের আগামী নির্বাচনের মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আশাবাদী। তাছাড়াও বরিশাল সিটি করর্পোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডসহ আরো দুটি ওয়ার্ড নিয়ে মহিলা কাউন্সিলর নির্বাচনের পদপ্রার্থী।

বাবুগঞ্জ উপজেলার প্রত্যান্ত অঞ্চল রমজানকাঠী ও ব্রামন্দিয়া এলাকার অসহায় শিক্ষার্থীদের জন্য শিক্ষা বিস্তারের লক্ষে সর্বোচ্চ সুযোগসুবিধা দেওয়ার জন্য নারী নেত্রী মৌরীন আক্তার আশা রমজানকাঠী গ্রামবাংলা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি পদের পদপ্রার্থী হিসেবে রয়েছেন।

আওয়ামী লীগ নেত্রী মৌরীন আক্তার আশা বলেন, আমি রাজনীতি করি সাধারণ জনগণের জন্য। আর এ জনগণই আমার প্রাণ। তিনি আরো বলেন, আমার রাজনৈতিক গুরু দক্ষিণ বাংলার রাজনৈতিক অবিভাবক, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি মন্ত্রী আবুল হাসনাত আব্দুল্লাহ মহাদয় যদি আমাকে জনপ্রতিনিধি করতে সমর্থন দেয় তাহলে আমার গরিব মানুষেরা তাদের চাহিদা পূর্নভাবে পূরন করতে পারবে। সর্বশেষে তিনি সকলে কাছে দোয়া চেয়েছেন এবং তার পিতার বিদায়ী আত্নার মাগফিরাত কামনা করছেন।

Share.
Exit mobile version