নিজস্ব প্রতিবেদক:- মহামারি করোনাকালীন সময়ে কেমন আছেন অজপাড়া গাঁয়ের লোকগুলো। তাদের চুলায় অনুন জ¦লেকিনা, হারিতে চাল আছে কিনা, না অসুস্থ- সমাজের এসব ধরনের অসহায় মানুষদের খোজ খবর নিচ্ছেন গরীবের বন্ধু খ্যাতি মুজিব আদর্শের অকুতোভয় সৈনিক আওয়ামী লীগ নেত্রী মৌরীন আক্তার আশা।

জানাগেছে, বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের আগরপুর গ্রামের মরহুম এনামুল হক আনাম মিয়ার একমাত্র কন্যা ও দক্ষিণ বাংলার সিংহ পুরুষ বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি মন্ত্রী আলহাজ্ব আবুল হাসনাত আব্দুল্লাহ এমপির ভক্ত মৌরীন আক্তার আশা বৈশ্বিক করোনা মোকাবেলায় সমাজের হতদরিদ্র মানুষের পাশে থেকে নিরলসভাবে কাজ যাচ্ছেন। এলাকার অসহায় মানুষদের বাড়িতে বাড়িতে যেয়ে প্রতিনিয়ত খোঁজ খবর নিচ্ছে কেমন আছেন খেটে খাওয়া তার দীন মজুর বন্ধুরা।

তিনি সাধারন মানুষ হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছেন জেলে তাঁতি সকল শ্রমজীবি মানুষের কাছ থেকে। স্থানিয় জনপ্রতিনিধি ও সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সহযোগীতায় বাবুগঞ্জের জাহাঙ্গীর নগর ইউনিয়নের বিভিন্ন এলাকার দরিদ্র পিরীত বয়স্কদের জন্য বয়স্ক ভাতার ব্যবস্থা, বিধবা মহিলাদের জন্য বিধবা ভাতার ব্যবস্থা করে দিয়েছেন তিনি।

সমাজসেবিকা মৌরীন আক্তার আশা করোনাকালিন এ সময়ে তার নিজস্ব অর্থায়নে নদী ভাঙ্গনকবলীত মানুষের ও সমাজের খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ সহ এ শীত মৌসুমে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন।

ব্রামন্দিয়া গ্রামের দেলোয়ার খান বলেন, মৌরীন আক্তার আশা অসহায়দের বন্ধু। তিনি এলাকার উন্নয়নের সার্থে কাজ করছেন । প্রতিনিয়ত আমাদের খোঁজ খবরাখবর নিচ্ছেন। আমি তার দীর্ঘআয়ু মঙ্গল কামনা করছি।

আওয়ামী লীগ নেত্রী মৌরীন আক্তার আশা বলেন, আমি ছোট বেলায় আমার পিতা মাতাকে হারিয়েছি। আমি পাইনি পিতামাতার সেহ্ন ও ভালোবাসা। তাই পিতামাতার সেই সেহ্ন ও ভালোবাসা পাচ্ছি আমার এলাকার অসহায় গরীব মানুষের কাছ থেকে। যতদিন সৃষ্টিকর্তা আমায় জীবিত রাখবেন ততদিন সমাজের গরীব অসহায়দের পাশে আমি থাকবো।

Share.
Exit mobile version