রাঙা প্রভাত ডেস্ক।। বঙ্গোপসাগর ও কর্ণফুলীর মোহনার অদূরে একটি জাহাজের সাথে সংঘর্ষে কার্গো বোট ডুবে ৩ মাঝি নিখোঁজ হয়েছেন। গতকাল সোমবার ভোর ৪টায় এই ঘটনা ঘটে। পরে নৌবাহিনী ও কোস্টগার্ডের দুটি দল উদ্ধার তৎপরতা চালিয়ে ৯ জনকে উদ্ধার করতে পারলেও এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ জন এখনো নিখোঁজ রয়েছেন। তবে ডুবে যাওয়া কার্গোটি উদ্ধার করা হয়েছে বলে জানায় কোস্টগার্ড।
কার্গো বোটের মালিক কুতুবদিয়ার বাসিন্দা জাকারিয়া সওদাগর জানান, সোমবার ভোর ৪টায় নগরীর চাক্তাই থেকে মালামাল নিয়ে কুতুবদিয়ার পথে যাত্রা করে বোটটি। কিন্তু পথে ঘনকুয়াশার কারণে পারকি সমুদ্র সৈকতের পশ্চিমে বঙ্গোপসাগর ও কর্ণফুলীর মোহনার অদূরে ৫নং বয়ার পাশে একটি টেঙ্গার জাহাজের সাথে সংঘর্ষে হয় বোটটির। এতে ৭০ লক্ষাধিক টাকার মালামালসহ বোটটি ডুবে যায়। এ সময় বোটের ১২ মাঝি-মাল্লার মধ্যে ৯ জনকে উদ্ধার করা হয়। তবে কুতুবদিয়ার মাঝি সাইদুল করিম (৬০), আবুল কাশেম (৫৮) ও মোহাম্মদ হোসেন (৫৫) এখনো নিখোঁজ রয়েছেন।
বিষয়টি নিশ্চিত করে কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন) হাবিবুর রহমান জানান, ঘনকুয়াশার কারণে গতকাল ভোরে এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে নৌবাহিনী ও কোস্টগার্ডের দুটি দল উদ্ধার তৎপরতা চালিয়ে ডুবে যাওয়া বোটসহ ১২ মাঝিমাল্লার মধ্যে ৯ জনকে উদ্ধার করেছে। তবে ৩ জন এখনো নিখোঁজ রয়েছেন।

Share.
Exit mobile version