*বাস-মিনি ট্রাক জব্দ
বরিশাল অফিস :– জাটকা বিরোধী পৃথক অভিযানে ১২ হাজার ২০০ কেজি (৩০৫মন) জাটকা জব্দ করা হয়েছে। পাশাপাশি এসময় পাঁচজনকে আটক করে জাটকা পাচারের অপরাধে বিভিন্ন পরিমানে জরিমানা করা হয়েছে। অভিযানে অন্তরা নামের একটি যাত্রীবাহি বাসসহ একটি মিনি পিকআপ জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে রবিবার সকালে বরিশাল সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত জানান, নিয়মিত অভিযানের অংশহিসেবে গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাতে নগরীর রূপাতলীস্থ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বেশকিছু যানবাহন থেকে ১২ হাজার ১৬০ কেজি জাটকা জব্দর পাশাপাশি চারজনকে আটক ও পটুয়াখালী থেকে ঢাকার সায়েদাবাদগামী যাত্রীবাহি অন্তরা পরিবহন ও একটি পিকআপ জব্দ করা হয়েছে। পরে জব্দ জাটকাসহ আটককৃতদের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফ দস্তোগীরের পরিচালিত ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট জব্দকৃত জাটকাগুলো স্থানীয় বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা ও দুঃস্থ্যদের মাঝে বিতরণ করা হয়। এছাড়া আটক চার ব্যক্তিকে বিভিন্ন পরিমানে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

একইদিন রাতে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার নীলখোলা নামকস্থানে হাইওয়ে থানা পুলিশ একমন ঝাটকাসহ ট্রাক চালক টুটুল হোসেনকে আটক করে। পরবর্তীতে উপজেলা ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্স ঝাটকা বহনের অপরাধে চালকে পাঁচ হাজার টাকা জরিমানা করে জব্দকৃত ঝাটকা স্থানীয় কয়েকটি এতিমখানায় বিতরন করেছেন।

Share.
Exit mobile version