মৌলভীবাজার  প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সন্ত্রাসী হামলা, জোর পূর্বক চাঁদা দাবী, জীবনের নিরাপত্তা, সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী রমেশ রাম গৌড়।
রোববার (২২শে মার্চ) রাত ৮টার দিকে শহরের সাগরদিঘী রোডস্থ শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের কনফারেন্স রুমে সহ-সভাপতি শামীম আক্তার হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, ডেইলি ইন্ড্রাস্টি প্রতিনিধি রজত শুভ্র চক্রবর্তী, এশিয়ান টেলিভিশন প্রতিনিধি এস কে দাশ সুমন, অবজারভার প্রতিনিধি রুপম আচার্য্য, প্রথম আলো প্রতিনিধি শিমুল তরফদার প্রমূখ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রমেশ রাম গৌড় বলেন, তাঁর দোকানে প্রতিদিন দেশ বিদেশ থেকে প্রচুর পর্যটক চা খেতে আসে। ব্যবসা-পাতি ভালো চলের দেখে এলাকার আলাউদ্দিন ভূঁইয়া নামে এক প্রভাবশালী ব্যক্তি তাঁর কাছে অনেক দিন ধরে চাঁদা চেয়ে আসছে। গত ১০ তারিখে আলাউদ্দিন ভুঁইয়া তাঁর বাসায় এসে ৫০ হাজার টাকা দিতে বলে। টাকা না দিলে আমাদের ব্যবসার ক্ষতিগ্রস্ত করবে বলে হুমকি প্রদান করে। তার কথায় আমরা তাকে টাকা দিতে রাজি হইনি। টাকা না পেয়ে আলাউদ্দিন ভুঁইয়া সেদিন চলে যায়।
বক্তব্যে আরো বলেন, এরপর গত ১৭ তারিখে আলাউদ্দিন ভুঁইয়া দলবল নিয়ে আমার ছোট ভাই মানিক রাম গৌড় এর বাড়িতে এসে বাহির থেকে দরজায় লাঠি ইত্যাদি দিয়ে আঘাত করতে থাকে, এবং অশ্লীল ভাষায় গালাগালি দিয়ে বাড়ি থেকে বাহিরে বের হতে বলে। এসময় আমার ছোট ভাইয়ের স্ত্রী বাসায় একা অবস্থান করেছিলো। তাহাকে বাসায় একা পেয়ে অশ্লীল ভাষায় গালাগালি করে চলে যায়।
রমেশ রাম গৌড় বক্তব্যে বলেন, খবর পেয়ে আমার ছোট ভাই মানিক রাম গৌড় আলাউদ্দিন ভুঁইয়ার বাড়িতে গিয়ে তার অশ্লীল আচরণের বিষয়ে জানতে চাইলে আলাউদ্দিন ভুঁইয়া ও তাঁর পরিবারের অন্যান্য প্রায় ৫-৬ জন মিলে মানিক রাম গৌড়কে প্রাণে মেরে ফেলার উদ্দেশ্যে মারধর করতে থাকে। পরে খবর পেয়ে মানিক রাম গৌড়কে মাটিতে পতিত রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তাঁর অবস্থা খারাপ দেখে তাঁকে মৌলভীবাজারের একটি হাসাপাতালে পাঠানো হয়।
বক্তব্যে বলেন, এ ঘটনার বিষয়ে গত ১৭ তারিখে শ্রীমঙ্গল থানায় একটি সাধারণ ডায়েরি করি। আমরা থানায় সাধারণ ডায়েরী করার পর থেকে আলাউদ্দিন ভুঁইয়া ও তার পরিবারের লোকজন আমাকে ও আমার পরিবারকে ক্ষতিসাধন করবে বলে হুমকি দিয়ে যাচ্ছে। আমরা
এ ঘটনার বিষয়ে আলাউদ্দিন ভুঁইয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে বলেন, এ বিষয়ে আমাদের সংগঠনের চেয়ারম্যান ময়না মিয়ার সাথে আলাপ করেন, আমার সাথে আলাপ করে কোন লাভ নেই।
Share.
Exit mobile version