বিশেষ প্রতিনিধি।। পাবনার সুজানগর উপজেলার বিরাহিমপুর বাজারের পার্শে অস্হায়ী ভাবে বসবাসরত বেদে পরিবারের এক মেয়ে শিশু মারা যায়।বসত ঘরের (টঙ ঘরের) চার মিটার দুরে খালের পানিতে পরে ডুবে গিয়ে ১৫ মাসের সুরাইয়া নামের মেয়ে শিশুটি মৃত্যু ঘটে।শিশুটির পিতার নাম মোঃ রাশেল, মাতা সাগরিকা তারা প্রতিদিনের মত অন্য এলাকায় পেটের দাযে তাদের কাজে চলে যায় মেয়ে শিশুকে রেখে যায় শিশুর ভাই বোনদের নিকট । শিশুটি সবার অগোচরে দুপুরবেলায়
খালের কিনারে গেলে খাড়াঢালুর কারনে পানির মধ্যে পড়ে ডুবে যায়।ভাই বোনেরা শিশুবোনকে না দেখতে পেরে খোঁজাখুঁজির এক পর্যায়ে শিশুকে পানির নিচে দেখতে পায় এবং চিৎকার করতে থাকলে পার্শ্ববর্তী লোকজন এসে পানি থেকে তুলে আনালেও ততক্ষণে শিশুটি আর বেচে নাই।

বেদে পরিবারের জিবন যাত্রা
বেদে সরদার অলি আহম্মেদ জানায় প্রায় ৯ মাস যাবত ২৪টি পরিবার পাবনার বিরাহিমপুর তারা টং তুলে বসবাস করে আসছে। এদের সবার স্হায়ী বাড়ি মুন্সি গঞ্জ জেলার লৌহজং উপজেলার হলদিয়া ইউপির মহিশাবান্ধা গ্রাম ও পার্শবর্তি বিভিন্ন গ্রামে। এরা সারা বৎসর দেশের বিভিন্ন জেলায় ক্ষণিকের জন্য বসবাস করতে থাকে। বেদেসর্দার আরও জানান সরকারের কোন প্রকার সুযোগ সুবিধা তারা পান না।
“রাঙা প্রভাত” প্রতিনিধিকে দেখে তার নিকট দাবি করেন সরকার আমাদেরকে একটু সু-নজর দেন।

Share.
Exit mobile version