নিজস্ব প্রতিবেদক:- “ভূমিসেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” এ প্রতিবাধ্যকে বাস্থবায়নের লক্ষে সারাদেশের ন্যায় বরিশালের বাবুগঞ্জেও অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধ ডাটাএন্টি কার্যক্রম অব্যাহত রয়েছে। বাবুগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়ন ও মৌজায় অনলাইন ভিত্তিক ভূমির মালিকগনদের নিকট থেকে ভূমি উন্নয়ন কর দাবি আদায়ের কার্যক্রম চলতেছে।

ভূমি উন্নয়ন ও কর পরিশোধের ক্ষেত্রে অতিদ্রæরুত্ব সময়ের মধ্যে জমির মালিকগনদের কাছ থেকে এককপি রঙ্গিন পাসপোার্ট আকারের ছবি, ভোটার আইডি কার্ডের এককপি ফটোকপি ও মোবাইল নাম্বার ও ভূমি উন্নয়ন কর পরিশোধের পূর্বের রশিদ বাবুগঞ্জ উপজেলার ইউনিয়নগুলোর স্ব স্ব ভূমি অফিসে জমা দেয়ার জন্য অনুরোধ করেছে ।

এছাড়াও যেসকল ভুমির মালিকগন ভিপি জমির ইজারা না দিয়ে অবৈধ্য ভাবে ভোগদখল করছে তারেকে অতিতারাতাড়ি নবায়নের ফি এবং নতুন করে ডিসিআর কাটার জন্য বলা হয়েছে। অন্যথায় তাদের নামইও লিজকৃত জমির লিজ বাতিল করে অন্যজনকে দেয়া হবে এবং সরকারি লিজকৃত জমি অবৈধ ভাবে ভোগ দখলকারীদের বিরদ্ধে সরকারি ব্যবস্থা গ্রহন করবে ভূমি কর্তৃপক্ষ। আর যেসকল ভূমির মালিকগন নামজারি ও জমাখারিজের জন্য অনলাইনে আবেদন করেছেন তারেকে প্রয়োজনিয় কাগজপত্রসহ নির্ধারিত তারিখে উপজেলা ভমি অফিসে যেয়ে শুনানীতে অংশ গ্রহন করতে বলা হয়েছে। যাদের আবেদন চুড়ান্ত হয়েছে তারেকে নির্ধারিত ফি জমাদিয়ে ডিসিআর নেয়ার জন্য বলা হয়েছে । অন্যথায় ডিসিআরের আবেদন বাতিল হবে।

Share.
Exit mobile version