নিজস্ব প্রতিবেদক:- “ভূমিসেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” এ প্রতিবাধ্যকে বাস্থবায়নের লক্ষে সারাদেশের ন্যায় বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নে অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধ চলছে। তাই জাহাঙ্গীর নগর ইউপির সকল মৌজার জমির মালিকগনদের ভূমির তথ্য অনলাইনে ডাটাএন্টি করা ও ভূমি উন্নয়ন কর অতিতারাতাড়ি পরিশোধের জন্য আহবান জানিয়েছেন জাহাপুর ভূমি অফিস কর্মকর্তা মোঃ মাসুদ করিম।

জাহাপুর ভূমি অফিস থেকে জানাগেছে, ভূমি উন্নয়ন ও কর পরিশোধের ক্ষেত্রে অতিদ্রুরত্ব সময়ের মধ্যে জমির মালিকগনদের কাছ থেকে এককপি রঙ্গিন পাসপোার্ট আকারের ছবি, ভোটার আইডি কার্ডের এককপি ফটোকপি ও মোবাইল নাম্বার ও ভূমি উন্নয়ন কর পরিশোধের পূর্বের রশিদ ভূমি অফিসে জমা দিতে হবে।

এছাড়াও যেসকল ভুমির মালিকগন ভিপি জমির ইজারা না দিয়ে অবৈধ্য ভাবে ভোগদখল করছে তারেকে অতিতারাতাড়ি নবায়নের ফি এবং নতুন করে ডিসিআর কাটার জন্য বলা হয়েছে। অন্যথায় তাদের নামইও লিজকিত জমির লিজ বাতিল করে অন্যজনকে দেয়া হবে এবং সরকারি লিজকিত জমি অবৈধ ভাবে ভোগ দখলকারীদের বিরদ্ধে সরকারি ব্যবস্থা গ্রহন করবে ভূমি কর্তৃপক্ষ।

এব্যাপারে জাহাঙ্গীর নগর ইউপির জাহাপুর ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মোঃ সাসুদ করিম বলেন, অনলাইন ভিত্তিক ভূমির মালিকগনদের নিকট থেকে ভূমি উন্নয়ন কর দাবি আদায়ের কার্যক্রম চলতেছে এবং ইউনিয়নের সকল জমির মালিকগদের প্রতি অনলাইনে ভূমির ডাটাএন্টি ও ভূমি উন্নয়ন কর অতিতারাতাড়ি পরিশোধ করার জন্য অনুরোধ করতেছি।

Share.
Exit mobile version