লভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলা জুড়ে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। ভ্যাপসা গরমে জেলার বিস্তীর্ণ এলাকার জনজীবন। বেশি বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষ। আবহাওয়া অফিস বলছে, বৃহস্পতিবার থেকে মৌলভীবাজারে আদ্রতা একটু বেশি। তবে শুক্রবার সন্ধ্যায় তাপপ্রবাহ কমতে পারে অথবা বৃষ্টি হতে পারে।

২১ মে শুক্রবার সকাল থেকেই মৌলভীবাজারে গরম হাওয়া। রোদের তেজ বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে গরমের তীব্রতাও। এই গরমে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের শ্রমজীবি মানুষ। কষ্ট হলেও জীবিকার তাগিদে গরমে কাজ করছেন তারা।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিস জানায়, ২০ মে বিকাল ৩টায় তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর ২১ মে সকাল ৯টায় তাপমাত্রা ২৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস থাকলেও বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বাড়তে থাকে। দুপুর ১২ টায় তাপমাত্রা রের্কড করা হয়েছে ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সন্ধ্যা পযন্ত এ অবস্থা অব্যাহত থাকতে পারে। তবে পরে ঝড়-বৃষ্টিও হতে পারে। বাতাসের গতিবেগ কম আর আর্দ্রতা বেশি থাকায় মানুষের শরীর থেকে ঘাম ঝরছে বলে জানায় আবহাওয়া অফিস।

এ অবস্থায় খেটে খাওয়া মানুষ তীব্র গরমে অতিষ্ট হয়ে পড়েছেন। পরিবারের খাবার সংগ্রহে কষ্ট হলেও নিজ নিজ কাজ করে যাচ্ছেন তারা।

Share.
Exit mobile version