রফিকুল ইসলাম রনি, বরিশাল :- সকল চিকিৎসা সেবা মানুষের দৌড়ধারে পৌছাতে উদ্বোধনের উপক্ষোয় বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর এর জন্মভূমি বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউপির আগরপুরে প্রতিষ্ঠিত হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার। জরুরী বিভাগসহ ২০ শয্যা বিশিষ্ট অত্যাধুনিক স্বয়ংসম্পূর্ণ চিকিৎসা সেবা প্রতিষ্ঠান অজপাড়া গাঁয়ে নির্মিত হওয়ায় মানুষের মাঝে আন্দ রিাজ করছে। এ প্রতিষ্ঠানটিতে স্বল্প খরচে সব শ্রেণী পেশার মানুষের মাঝে সকল ধরনের চিকিৎসা সেবা দেবে কর্তৃপক্ষ।

ক্লিনিক কর্তৃপক্ষ সূত্রে, নবনির্মিত ২০ শয্যা বিশিষ্ট অত্যাধুনিক ক্লিনিক ভবনটির নির্মাণ কাজ, সাজ-সজ্জা ও আলোক সজ্জার কাজ শেষ। আগামি মাসের শেষ দিকে চিকিৎসা সেবার কার্যক্রম শুরু হবে বলে জানাযায়।

বীরশ্রেষ্ঠের নামকৃত ইউনিয়ন জাহাঙ্গীর নগর তথা বাবুগঞ্জ, গৌরনদী ও উজিরপুর সহ বিভিন্ন উপজেলার অসহায়, দরিদ্র ও সুবিধা বঞ্চিত সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা দিতে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে নবনির্মিত হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারটি। আধুনিক চিকিৎসা সেবা আর সব পরীক্ষা নিরীক্ষার যন্ত্রাংশ নিয়ে কার্যক্রম শুরু করবে প্রতিষ্ঠানটি। ক্লিনিকটিতে বেশি অসুস্থ রুগীদের নামা উঠার জন্য অত্যাধুনিক মানের লিফটের ব্যবস্থা থাকবে । দূর্যোগে ও প্রাকৃতিক বিভিন্ন সমস্যাকালীন মানুষের পাশে থেকে সার্বক্ষনিক চিকিৎসা সেবা দিবে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির এম ডি ও সিইও বিপ্লব হোসেন আজাদ বলেন, “এ হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা চিকিৎসা প্রদান করা হবে। উন্নত ডায়াগনষ্টিক, ল্যাব সহ চিকিৎসা সেবার অত্যাধুনিক সব ব্যবস্থা থাকবে এবং সাশ্রয়ী মূল্যে গুণগত সেবা দিতে একই ছাদের নিচে থেকে সকল প্রকারের চিকিৎসা সেবা নিশ্চত করতে বদ্ধ পরিকর হাসপাতাল কর্তৃপক্ষ।

তিনি আরো বলেন, এজন্য স্বল্প আয়ের মানুষের জন্য বিশেষ চিকিৎসা প্যাকেজ রাখা হবে। সবার জন্য সর্বোচ্চ সক্ষম নিরাপদ চিকিৎসা প্রদান করবে হালিমা-মান্নান মেমোরিয়াল ডায়াগনস্টিক এন্ড স্পেশলিষ্ট ক্লিনিক ।”

প্রতিষ্ঠানটির ব্যপারে কর্তৃপক্ষ বলেন, “উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত গ্রাম অঞ্চলের সাধারণ মানুষ। তাই এ প্রতিষ্ঠানের লক্ষ ও উদ্দেশ্য হলো রুগীদের উন্নত মানের সেবা দেওয়া।”

আধুনিক চিকিৎসা সুবিধা বঞ্চিত জনসাধারণ বিশেষায়িত সেবাগ্রহণে হাসপাতালটি বিশেষ ভ‚মিকা রাখবে। ২৪ ঘণ্টার সেবা দিতে গাইনি, শিশু, মেডিসিন এবং জরুরী বিভাগ সহ স্বল্পমূল্যেচিকিৎসা সেবা দেয়া হবে।

Share.
Exit mobile version