মৌলভীবাজার প্রতিনিধি :- মৌলভীবাজারের কমলগঞ্জের সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের কুরমা চা-বাগানের ফাড়ী  কুরঞ্জি এলাকার ধানি জমি থেকে  ১২ ফুট লম্বা একটি অজগর সাপ আটক করেছে স্থানীয়রা। সোমবার বিকেলবেলা আটক করেছে এলাকাবাসী জানান, খবর পেয়ে লাউয়াছড়া বণ্য প্রানী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লোকজন ঐদিন রাত ৮টায় অজগর সাপটি উদ্ধার করে নিয়ে যায়।

জানা যায়, উপজেলার রাজকান্দি রেঞ্জের কুরমা বিটের কুরমা চা- বাগানের কুরঞ্জি এলাকার ধানি জমিতে এলাকাবাসী একটি বিশাল আকারের অজগর সাপ দেখতে পায়। পরে চা শ্রমিকরা অজগর সাপটি আটক করতে সক্ষম হয়। আটক অজগরের পেটের বড় কোন প্রানীর অস্তিত্ব লক্ষ্য করা গেছে। ধারণা করা হচ্ছে বড় কোন প্রাণী খেয়ে ফেলায় অজগরটি পালাতে পারেনি। স্থানীয়দের কাছথেকে খবর শুনে কুরমা বিট অফিস শ্রীমঙ্গল বন্য প্রানী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে খবর দিলে সোমবার রাত ৮টার দিকে অজগর সাপটি উদ্ধার করে লাউয়াছড়ার রেসকিউ সেন্টারে নিয়ে যায় বন বিভাগ।

রাজকান্দি রেঞ্জ কর্মকর্তা নজরুল ইসলাম অজগর সাপটি উদ্ধারের বিষয় নিশ্চিত করে বলেন, কুরমা চা বাগান এলাকায় সোমবার বিকেলে প্রায় ১২ ফুট লম্বা অজগর আটক করে গ্রামবাসী। খবর পেয়ে ঐদিন রাতে লাউয়াছড়া বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সাপটি উদ্ধার করে নিয়ে আসে।

Share.
Exit mobile version