বিশেষ প্রতিনিধি।। রংপুরের পীরগাছায় এক প্রবাসীর সুখের ঘরে দুখের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। প্রতিবন্ধী ছেলের দেওয়া আগুনে বাড়িঘর, আসবাবপত্র, টাকা ও ধান-চাল ভস্মীভূত হয়েছে। গতকাল রোববার সকালে উপজেলার কৈকুড়ী ইউনিয়নের দক্ষিণ নজর মামুদ গ্রামে এ ঘটনা ঘটে। পরে পীরগাছা ফায়ার সার্ভিসের কর্মীরা দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থানা পুলিশ ৯৯৯ খবর পেয়ে প্রতিবন্ধী ওই যুবক ও তার মাকে উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ওই গ্রামের প্রবাসী আবুল হোসেন বাড়িতে তার তিন ছেলে আমিনুল ইসলাম, আইয়ুব আলী ও প্রতিবন্ধী আইনুল ইসলাম এবং স্ত্রী আমেনা বেগমকে রেখে বিদেশে যান। কাজের সন্ধানে তার দুই ছেলে ঢাকায় অবস্থান করেন। প্রতিবন্ধী মেঝো ছেলে আইনুল ইসলামকে নিয়ে আমেনা বেগম গ্রামে থাকেন। গত শনিবার সকালে আইনুল মানসিক ভারসাম্য হারিয়ে ফেললে আপন চাচা তৈয়ব আলী, চাচাতো ভাই সাব্বির এবং ভগ্নিপতি আব্দুর জব্বারকে লাঠি দিয়ে মারপিট করে গুরুতর আহত করেন। রাতে তাকে দড়ি দিয়ে বেঁধে রাখা হলে রোববার সকালে কৌশলে দড়ি খুলে আবারও বাড়িঘর ভাংচুর চালায় এবং ঘরের ভিতর তেল ঢেলে আগুন ধরিয়ে দেয়। আগুনে ৩টি বসত ঘর, একটি রান্না ঘর, একটি গোয়াল ঘর, তিনটি ফ্রিজ, আসবাবপত্র, টাকা, ধান-চালসহ ৭ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত হয়।
পীরগাছা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা তুষার কান্তি রায় বলেন, আমরা দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। এতে ৩ লাখ টাকার মালামাল পুড়ে গেলেও ২ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।
পীরগাছা থানার এএসআই শ্রী পরিমল চন্দ্র সরকার বলেন, ৯৯৯ খবর পেয়ে প্রতিবন্ধী ছেলে আইনুল ইসলাম ও আহত মা আমেনা বেগমকে উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

Share.
Exit mobile version