বিশেষ প্রতিনিধি।। সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা সদর থেকে খালকুলা পর্যন্ত সব চাইতে জনগুরুত্বপূর্ণ ৬ কিলোমিটার পাকা সড়কটি খাল খন্দে পরিণত হওয়ার কারনে জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষজন ও যানবাহন চলাচল করছে। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।
সরেজমিন দেখা গেছে, তাড়াশ সদর তথা উত্তর তাড়াশের লোকজনকে সিরাজগঞ্জ, ঢাকা, রাজশাহীসহ যে কোন শহরে যেতে হলে (হাটিকুমরুল বনপাড়া মহা সড়কের) খালকুলায় আসতে হয়। ওই রাস্তা দিয়ে ভারি ও মালবাহী যানবাহন চলাচল করায় রাস্তার অধিকাংশ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানি জমে থাকার দরুন ওই সমস্ত গর্ত পারা পার হতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। বিশেষ করে খালকুলার উত্তর পার্শ¦ থেকে ব্রিজ পর্যন্ত যাতায়াত করা খুবই কঠিন হয়ে পড়েছে।
বাশবাড়িয়া গ্রামের স্কুল শিক্ষক জয়নুল আবেদিন মাহবুব জানান, খালকুলা একটি জনগুরুত্বপূর্ণ হাট ও বাজার। এলাকার জনগণকে তাদের উৎপাদিত পণ্য নিয়ে অনেক কষ্ট করে হাটে যেতে হয়। তিনি রাস্তাটি দ্রুত সংস্কার করার জোর দাবি জানান। আলোকদিয়া গ্রামের মোক্তার হোসেন জানান, এলাকাবাসীর পক্ষ থেকে ইউপি চেয়ারম্যান ও ঊপজেলা প্রকৌশল অফিসে রাস্তাটি সংস্কারের জন্য বারবার অবগত করা হলে কোন কাজ হচ্ছে না।
তাড়াশ উপজেলা প্রকৌশলী মোঃ আবু সায়েদ জানান, তাড়াশ সদর থেকে খালকুলা পর্যন্ত রাস্তাটি সড়ক ও জনপথ (সওজ) এর অধিভুক্ত। ওই রাস্তাটির অবস্থা খারাপ। বিষয়টি জানানো হয়েছে অচিরেই কাজ শুরু হবে।

Share.
Exit mobile version