নিরলস কাজ করে যাচ্ছেন বাবুগঞ্জের ইউএনও আমীনুল ইসলাম

রফিকুল ইসলাম রনি, বরিশাল :- একজন সৎ,কর্মঠ, নিরহংকার, দক্ষ ও মানবিক উপজেলা নির্বাহী অফিসার হিসেবে মানুষের আস্থা ও ভালোবাসার প্রতীক হয়ে উঠেছেন মোঃ আমীনুল ইসলাম। তিনি বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর এর জন্মভূমি বরিশালের বাবুগঞ্জ উপজেলার একজন সাহসি ইউএনও।

বাবুগঞ্জে যোগদানের পর থেকে জনগণের আস্থার প্রতীক হিসেবে মানুষের ভালোবাসায় জায়গা করে নিয়েছেন তিনি। তাই সততা সাহসিকতার আরেক নাম ইউএনও মোঃ আমীনুল ইসলাম।

তিনি কোন রাজনৈতিক নেতা নন তারপরও তার সততা র্কমস্পৃহা দায়িত্বশীলতা ও জনমানুষের প্রতি আন্তরিকতা তাকে বসিয়েছে এক অনন্য উচ্চতায়। করোনাকালীন মহাদুর্যোগে উপজেলাসহ উপজেলার ৬টি ইউপিতে ছুটে বেড়িয়েছেন মানুষকে সচেতন করতে। সে সময় তিনি অসচ্ছল মানুষের মাঝে খাদ্য সামগ্রী সহায়তা পৌছে দিয়ে হয়েছেন সমাদৃত। বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব, বরিশাল বিমান বন্দর প্রেসক্লাবসহ উপজেলার কর্মরত সাংবাদিকদের জন্য ঈদুল ফিতরের ঈদ উপহার ও উপজেলার দুঃস্থ পরিবারের মাঝে ঈদ উপহার দিয়ে প্রশংসাকুড়িয়ে ছিলেন।

বর্তমানে করোনায় আক্রান্ত হয়েও তিনি সামাজিক মাধ্যমে করোনা প্রতিরোধে জনসচেতনতা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। সাধারন মানুষের কাছে সরকারি সেবা পৌছে দেওয়ার লক্ষে তিনি নিরলসভাবে মাঠ পর্যায়ে দিনরাত কাজ করে যাচ্ছেন। মিডিয়া সেল উপজেলা প্রসাশন বাবুগঞ্জ এ সামাজিক মাধ্যম দ্বারা সংবাদকর্মীদের সরকারি দাপ্তরিক কার্যক্রম বিজ্ঞপ্তী প্রদান ও উপজেলা পরিষদ ও তার কার্যালয়ের যেকোন বিষয়ের কথা ব্যক্ত করেন তিনি। তার তৈরিকৃত এ মিডিয়া সেলের মাধ্যমে স্থানীয় সংবাদকর্মীরাও তাদের মনের কথা ও উপজেলা যেকোন সমস্যা ও উন্নয়ন মূলক কর্মকান্ডের কথা ব্যক্ত করেন।

কোন কাজকে তিনি অসম্ভব ভাবে না। লকডাউন বাস্তবায়নে জেলা প্রসাশকের নির্দেশে করোনা ভাইরাস প্রতিরোধে জনগণকে সচেতন করার লক্ষে জনগণের মধ্যে মাস্ক বিতরণ, সচেতনতা মূলক পরামর্শ প্রদানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান, করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষে বাবুগঞ্জ ও ইয়ারপোর্ট থানা পুলিশের সহযোগিতায় বিভিন্ন পাড়া-মহল্লাহ ও জনবহুল স্থানে সড়ক প্রচার কার্যক্রম, লকডাইন বাস্থবায়নে মোবাইল কোর্ট অব্যাহত রেখেছেন তিনি।

তার দপ্তরে অনায়াসে যেকোন লোক কথা বলতে পারেন। মুজিব শতবর্ষ উপলক্ষে হতদরিদ্র ও ভূমিহীনদের জন্য নির্মিত ঘরগুলো সঠিক ভাবে তদারকি করেছিলেন তিনি। দেশের বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রীর এ উপহার ঘর তৈরিতে নানা সমলোচনা ঝড় বইলেও। সুষ্ঠভাবে ঘর তৈরিতে তাকে জেলা প্রসাশক অভিনন্দন জ্ঞাপন করেন। ঘর তৈরিকালীন সময়ে যাতে নির্মাণ কাজে অনিয়ম না হয় তা তিনি নিজে ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমানের দ্বারা প্রতিনিয়ত মনিটরিং করেি ছলেন।

ইউএনও মোঃ আমীনুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতে বরিশাল জেলা প্রসাশক মহাদয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া মানবিক সহযোগিতা সঠিক ভাবে বন্টন করা হচ্ছে। সরকারি সকল আদেশ আমি সততা, স্বচ্ছতা ও আন্তরিকতার সাথে পালন করে যাচ্ছি। জেলা প্রসাশক মহাদয়ের মাধ্যমে সরকার যে দায়িত্ব আমাকে দিয়েছে তা সঠিক ভাবে পালন করাই আমার কাজ।

Share.
Exit mobile version