রাঙা প্রভাত অনলাইন ডেস্ক।। মহামারি করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় বন্ধ থাকা সবগুলো ট্রেন আগামীকাল বৃহস্পতিবার ১৯ আগস্ট থেকে আবারও চালু হচ্ছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক (অপারেশন/সিডব্লিউসিএস) রেজাউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বন্ধ ট্রেন পুনরায় চালুর প্রস্তাবনা আংশিক সংশোধনপূর্বক যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে। এমতাবস্থায়, ১৯ আগস্ট বৃহস্পতিবার থেকে প্রস্তাবিত ট্রেনসমূহ চলাচলের বিষয়ে ইতোপূর্বের জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

এর আগে করোনার সংক্রমণ ঠেকাতে একটানা ১৯ দিন বন্ধ থাকার পর গত বুধবার (১১ আগস্ট) শুরু হয় যাত্রীবাহী ট্রেন চলাচল। ওইদিন থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ট্রেন এবং ২০ জোড়া মেইল-কমিউটার ট্রেন চলাচল করে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে গত বছরের ২৫ মার্চ প্রথম যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দেয় সরকার। দুই মাসের বেশি সময় পর গত বছরের ৩১ মে আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হয়। করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে চলতি বছরের ৫ এপ্রিল থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করা হয়। ৭ সপ্তাহ বন্ধ থাকার পর ২৪ মে থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়।

এরপর আবারও ২৩ জুন থেকে বন্ধ ছিল ট্রেন চলাচল। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচল করে।

Share.
Exit mobile version