বিশেষ প্রতিনিধি।। ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় গভীর জঙ্গল থেকে নারী, শিশুসহ ২৪ রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ড ও এপিবিএনের সদস্যরা। গতকাল বৃহস্পতিবার রাত আট থেকে প্রায় তিন ঘণ্টা ধরে অভিযান চালিয়ে ভাসানচর থানার প্রায় ১০ কিলোমিটার উত্তর-দক্ষিণে চরের গভীর জঙ্গল থেকে পালিয়ে থাকা রোহিঙ্গাদের আটক করা হয়। তাদের ক্যাম্পের সিইসি কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

আটকরা হলেন এহেসান উল্লাহ (২২), কিসমত আরা বেগম (২১), সেনোয়ারা বেগম (২৫), নূরুল আজিম (২৩), সৈকত আরা (১৮), মো. ইব্রাহিম (৩১), জামালিদা আক্তার (২৬), মোহাম্মদ আলী (১৯), সেফায়েত উল্লাহ (২৮), হাসিনা আক্তার (২৬)। এ ছাড়া তাঁদের সঙ্গে আরও ১৪ জন শিশু ছিল।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এপিবিএন ও কোস্টগার্ডের সাদাপোশাকধারী সদস্যরা জানতে পারেন ভাসানচরের উত্তর-পূর্ব দিকের এক গভীর জঙ্গলে ২৪ জনের রোহিঙ্গা দল পালিয়ে যাওয়ার জন্য অবস্থান করছে। এরপর রাত ৮টা থেকে পৌনে ১১ পর্যন্ত জঙ্গলে তাঁরা অভিযান পরিচালনা করেন । এ সময় তাদের আটক করেন আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আটক রোহিঙ্গারা জানান, গতকাল রাতে দালালের মাধ্যমে তাঁদের ভাসানচর থেকে নদীপথে চট্টগ্রাম যাওয়ার কথা ছিল।

জেলা পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম বলেন, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, গতকাল রাতেই সিএসই কার্যালয়ে হাজির করার পর আটক ২৪ জনকে নিজ নিজ ক্লাস্টারে পুশ ব্যাক করা হয়েছে।

Share.
Exit mobile version