বিশেষ প্রতিনিধি।। নরসিংদীর পলাশ উপজেলায় বিদ্যালয়ের শহীদ মিনার পিলার ধসে জান্নাতি আক্তার নামের আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার ২ অক্টোবর সন্ধ্যায় উপজেলার গজারিয়া ইউনিয়নের সেকান্দরদী উচ্চ বিদ্যালয়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত জান্নাতি আক্তার সেকান্দরদী গ্রামের রাব্বি মোল্লার মেয়ে।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, জান্নাতি আক্তার বিকেলে বাড়ির পাশে সেকান্দরদী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে পাশে খেলা করছিল। সন্ধ্যার দিকে হঠাৎ শহীদ মিনারের একটি পিলার ভেঙে শিশু জান্নাতির উপর পড়ে। এতে মাথায় গুরুতর আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করে। এদিকে এ ঘটনার প্রতিবাদে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
উপজেলা ভাইস চেয়ারম্যান কারিউল্লাহ সরকার জানান, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের শহীদ মিনারটি ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেটি মেরামত না করে দড়ি দিয়ে পিলারটি গাছের সাথে বেঁধে রাখে। যার কারণে এই দুর্ঘটনাটি ঘটে।

এ ব্যাপারে পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের গাফলতির কারণেই এই দুর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থাসহ নিহত শিশুটির পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, শহীদ মিনারের একটি পিলার গাছের সঙ্গে বাঁধা ছিল। একটি পরার সঙ্গে সঙ্গে বাকিগুলো পরে যায়। এ সময় শিশুরটির মা পাশেই বসা ছিল। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

Share.
Exit mobile version