বিশেষ প্রতিনিধি।। গাজীপুরের বাসন সড়ক এলাকায় বাস চাপায় এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় উত্তেজিত শ্রমিকরা বাসে আগুন ধরিয়ে দেয় এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। ফলে সড়ক অবরোধ ও বিক্ষোভের কারণে মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে দেড় ঘণ্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

নিহত ফারুক হোসেন ময়মনসিংহের মুক্তাগাছা থানার মন্ডলসেন গ্রামের আব্দুল মালেকের ছেলে। তিনি স্থানীয় আলিফ ক্যাসোয়্যাল ওয়্যার লিমিটেড নামের একটি পোশাক কারখানায় কাজ করতেন।

বিষয়টি নিশ্চিত করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার জাকির হাসান জানান, সিটি করপোরেশনের মোগরখাল এলাকার ভাড়া বাসা থেকে খাবার বিরতির পর কারখানায় কাজে ফিরছিলেন ফারুক হোসেন। দুপুর দেড়টার দিকে রাস্তা পারাপারকালে একটি বাস তাকে চাপা দেয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ফারুককে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, শ্রমিক নিহতের খবরে তার সহকর্মী ও স্থানীয় জনতা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে শ্যামলী পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দ্রুত বাসের আগুন নেভায় এবং উত্তেজিত শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয়।

Share.
Exit mobile version