রফিকুল ইসলাম রনি :- কলেজে পড়ুয়া ছাত্রী মোসা: লাকী আক্তার (২১) জটিল কিডনী রোগে আক্রান্ত। দীর্ঘদিন থেকে দুটি কিডনী ড্যামেজ হয়ে ঢাকার ধানমন্ডি গনসাস্থ্যনগর হাসপাতালে ভর্তি আছেন। প্রতিনিয়ত সে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। কলেজে ছাত্রী  লাকী আক্তার বাঁচতে চায়।

অন্য সহপাঠীদের মতো সে আবারও সুস্থ অবস্থায় ক্যাম্পাসে যেতে চায়, মানুষের মতো মানুষ হতে চায়। কিন্তু তার স্বপ্নের জগতে এখন প্রতিনিয়তই কড়া নাড়ছে মৃত্যুর হাতছানি। দারিদ্র পরিবারের সন্তান লাকী আক্তার সুস্থ হয়ে এই প্রত্যাশা থাকলেও অর্থনৈতিক সমস্যা তাকে সুস্থ হতে দিচ্ছে না। টাকার অভাবে উন্নত চিকিৎসা করাতে পারচ্ছে না কিডনী রোগে আক্রান্ত লাকীর পরিবার। প্রতি সপ্তাহে এক ব্যাগ বিপজেটিভ রক্ত তার দেহে দেওয়া হয়।

অসুস্থ লাকী আক্তার বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউপির চরউত্তর ভুতেরদিয়া গ্রামের মোঃ বাবুল হাওলাদারের মেয়ে ও স্থানিয় আগরপুর ডিগ্রি কলেজের ছাত্রী। প্রথম অসুস্থ কালিন চিকিৎসা নিতে আত্নীয় স্বজন কিছুটা আর্থিক সহযোগীতা করলেও এখন আর কারো নিকট থেকে কোন সহযোগীতা পাচ্ছে না হতদারিদ্র পরিবারের সন্তান লাকী আক্তার। তার দুটি কিডনী নষ্ট হওয়ায় তার চিকিৎসার জন্য প্রায় ১২ লক্ষ টাকা প্রয়োজন। যা তার পরিবার ও আত্মীয়-স্বজনের পক্ষে আদো জোগাড় করা সম্ভব নয়।

জানাগেছে, ২০১৭ সালে এইচ এস সি পরিক্ষার্থী থাকালিন সময়ে লাকী আক্তার অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসকগন তার দুটি কিডনী ড্যামেজ তা সনাক্ত করন। বরিশালের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরে তার কোন উন্নতি না হওয়ায় ঢাকায় প্রেরন করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা গ্রহন করে। পরবর্তীতে তাকে গনসাস্থ্যনগর হাসপাতালে ডায়ালাইসিস করার জন্য প্রেরন করা হয়। এখন প্রতি সপ্তাহের তিন দিন লাকী আক্তারকে ডায়ালাইসিস দেওয়া হয় এবং সপ্তাহে একব্যাগ রক্ত তার শরীরে প্রদান করা হয়।

অসুস্থ লাকী আক্তার বলেন, প্রায় চার বছর যাবত আমি প্রতি সপ্তাহে তিনটি ডায়ালাইসিস নেই এবং কিছু দিন পর পর ভিবিন্ন টেষ্ট করা, ঔষধ সেবন করা ও রক্ত দিয়ে নিয়মিত এই পর্যন্ত চিকিৎসা চালিয়েছি । ডায়ালাইসিস এবং রক্ত দিয়ে থাকা লাগে এমন জীবন আমার খুবি কষ্টকর আমার বাবা আর্থিক ভাবে খুবই সমস্যায় আছেন, এখন নিঃস্ব যার কারনে চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছেনা আমার কিডনি ট্রান্সফার করে সুস্থ জীবন ফিরে পেতে চাই । আপনাদের কাছে বিনীতভাবে আর্থিক সাহায্য পেতে অনুরোধ যানাচ্ছি । যাতে আমি আমার অকেজো দুটি কিডনির একটি কিডনি লাগিয়ে আমার সুস্থ জীবনে ফিরে আসতে পারি।

ছাত্রী লাকী আক্তার সুস্থ জীবন ফিরে পেতে মাননীয় প্রধানমন্ত্রী ও সমাজের বিত্তবান মানুষের কাছে আর্থিক সাহায্য পেতে জোড়ালো আহবান জানান। মেধাবী লাকী আক্তারকে বাঁচাতে সকল মহলের হৃদয়বান ব্যক্তিদের কাছে সাহায্যের অনুরোধ করেছেন তার পিতা বাবুল হাওলাদার। সাহায্য পাঠানোর ঠিকানা- ০১৭৪২০৩৫৫২১ (পার্সোনাল বিকাশ), ডাচ বাংলা ব্যাংক একাউন্ট নাম্বার ১২৬১৫১০১৪৬২২৪ । যোগাযোগ ঠিকানা ভূতের গলি, ১৬/৫ ক্রিসেন্ট রোড হাতিরপুল কলাবাগান, ঢাকা ১২০৫।

উল্লেখ্য, অসুস্থ্ লাকী বর্তমানে গনসাস্থ্যনগর হাসপাতালের ডাঃ তাছলিম আহম্মেদ ও ডাঃ মামুন আর রশীদ এর তত্ত্বাবধানে ডায়ালাইসিস নিচ্ছেন।

 

Share.
Exit mobile version