নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাবুগঞ্জে উৎসবমুখর পরিবেশে বিমানবন্দর প্রেসক্লাবের ত্রি-বার্ষিক নির্বাচন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। এতে দৈনিক সমকাল প্রতিনিধি ও মতবাদের স্টাফ রিপোর্টার আরিফ আহমেদ মুন্না তৃতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন। একইসাথে সাধারণ সম্পাদক পদে সংবাদ প্রতিদিন ও বরিশাল সময় পত্রিকার প্রতিনিধি রোকন মিয়া এবং সাংগঠনিক সম্পাদক পদে বাংলাদেশ বুলেটিনের বরিশাল প্রতিনিধি ও ন্যায় অন্যায় পত্রিকার সহ ব্যবস্থাপনা সম্পাদক  রফিকুল ইসলাম রনি দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন। শনিবার সন্ধ্যায় উপজেলার বিমানবন্দর মোড়ে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সদস্যদের ভোটের মাধ্যমে ওই নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশনার হিসেবে বিমানবন্দর প্রেসক্লাবের ওই নির্বাচন পরিচালনা করেন আলোকিত কষ্ঠ পত্রিকার সম্পাদক ও বাবুগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক সাইফুল রহিম, বরিশাল জেলা আইনজীবী সমিতির নেতা অ্যাডভোকেট জহিরুল ইসলাম মৃধা এবং মাদ্রাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশনের জেলা সম্পাদক প্রভাষক মনিরুজ্জামান খোকন। শনিবার রাতে ওই নির্বাচন শেষে রোববার ৩১ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করেন ৩ নির্বাচন কমিশনার।

সংগঠনের অন্যান্য পদে নির্বাচিতরা হলেন সিনিয়র সহ-সভাপতি আয়কর বার্তার সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট মামুনুর রশীদ, সহ-সভাপতি সানাউল হক মিয়া, সিনিয়র যুগ্ম-সম্পাদক রুবেল সরদার, যুগ্ম-সম্পাদক রেজাউল করিম, সহ-সাংগঠনিক সম্পাদক প্রভাষক শাহিন মাহমুদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম মৃধা, অর্থ সম্পাদক প্রভাষক মনিরুজ্জামান খোকন, প্রচার সম্পাদক মহিউদ্দিন খান রানা, সাংস্কৃতিক সম্পাদক সুরভী জাহান নিশি।

কমিটির সম্মানিত সদস্য প্রভাষক সাইফুল রহিম, কার্যনির্বাহী সদস্য মাসুদ হাওলাদার, প্রিন্স তালুকদার, আল-আমিন হাওলাদার, গৌতম কুমার দে, শাওন সরদার, ফাহিজুল ফাহিম, নবীন দাস, রিয়াজুল ইসলাম, আবু হানিফ ফকির, আরিফুর রহমান সুমন, সাধারণ সদস্য কাজী আরিফুর রহমান অপু, কবি সানাউল্লাহ সাগর, ডাঃ হেমায়েত উদ্দিন মানিক, গুলজার হোসেন সজল, মনোয়ার হোসেন, মিজানুর রহমান, কামরুল ইসলাম রয়েল, সানোয়ার হোসেন, রাকিবুল হাসান, আবদুর রাজ্জাক ও আল-মামুন।

উল্লেখ্য, বিগত ২০১০ সালে বাবুগঞ্জ উপজেলা ও বরিশাল সদর উপজেলার এয়ারপোর্ট থানাধীন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীদের নিয়ে বিমানবন্দর প্রেসক্লাব আত্মপ্রকাশ করে। সেই থেকেই সাংবাদিকতা পেশার মানোন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ এবং সংবাদকর্মীদের অধিকার রক্ষায় কাজ করে চলেছে এই সংগঠন। বিভিন্ন সময়ে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বিমানবন্দর প্রেসক্লাব।

Share.
Exit mobile version