গৌরনদী প্রতিনিধি :-  দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনোত্তর সহিংসতায় বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নের ৩নং ওয়ার্ড খাজুরিয়া গ্রামে পরাজিত প্রার্থী ও তার সমর্থকদের হামলায় নিহত মোকলেচুর রহমান মিয়ার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে এলাকাবাসীর ব্যানারে ওই এলাকার মহিলা দাখিল মাদ্রাসা সড়কে শত শত নারী-পুরুষ এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। নিহত মোকলেচুরের সমর্থিত নবনির্বাচিত ইউপি সদস্য শামীম মিয়া ওরফে লিকচানের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বজলুর রহমান মন্টু, আওয়ামী লীগ নেতা মোশারেফ হোসেন ছবি, সংরক্ষিত ইউপি সদস্য নুরুন নাহার, সাবেক ইউপি সদস্য আব্দুল কাদের মিয়া, গোলাম মাওলা, নিহতের স্ত্রী খাদিজা বেগম, ছেলে উজ্জল মিয়া প্রমুখ। শেষে হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল বের করে ওই এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়।

উল্লেখ্য, গত ১১ নবেম্বরের নির্বাচনে মেম্বর পদে বিজয়ী হন আপেল প্রতীকের প্রার্থী শামীম মিয়া ওরফে লিকচান। ১৩ নবেম্বর সকালে ভ্যানযোগে মেম্বর শামীম তার কয়েকজন সমর্থক নিয়ে ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময়ের উদ্দেশ্যে বের হন। পথিমধ্যে পরাজিত মেম্বর প্রার্থী ইউনুস মিয়ার নেতৃত্বে তার সমর্থকরা লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। হামলায় গুরুত্বর আহত বিজয়ী মেম্বার প্রার্থীর সমর্থক মোকলেচুর রহমান মিয়াকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ১৫ নবেম্বর সকালে তিনি (মোকলেচুর) মারা যায়। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে।

Share.
Exit mobile version