রাঙা প্রভাত প্রতিবেদক।। সদ্য পদত্যাগ করা সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান দেশ ছেড়েছেন। বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে দেশ ছাড়ার উদ্দেশে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রবেশ করেন। রাত ১১টা ২০ মিনিটের দিকে এমিরেটসের ফ্লাইটে যাওয়ার কথা থাকলেও ফ্লাইটটি ছেড়ে যায় রাত ১টার দিকে। দুবাই হয়ে কানাডা যাবেন তিনি। বিমানবন্দর সূত্রে এসব তথ্য জানা গেছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ইমিগ্রেশনের একজন উচ্চপদস্থ কর্মকর্তা জানান, বৃহস্পতিবার রাতে আগে থেকে বুকিং করা টিকিটে রাতে ঢাকা থেকে কানাডার উদ্দেশে রওনা দেন তিনি।

এর আগে রাত ৯টা ২০ মিনিটে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রবেশ করেন। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ রজনীগন্ধায় ডা. মুরাদ হাসানকে দেখতে পাওয়া ইমিগ্রেশন পুলিশের একজন কর্মকর্তা বলেন, উনি এয়ারপোর্টে আশার পর পরই আমরা তাকে অনুসরণ করি। এরপর বিভিন্ন সংস্থাকে বিষয়টি জানাই। বিশেষ করে উনার বিষয়ে কোনো নিষেধাজ্ঞা রয়েছে কি না- তা যাচাইবাছাই করা হয়। যদিও তাৎক্ষানিভাবে এ ধরনের কিছু পাওয়া যায়নি।

এ ব্যাপারে পুলিশের বিশেষ শাখার উপ-মহাপরিদর্শক (ইমিগ্রেশন) মনিরুল ইসলাম বলেন, সংসদ সদস্য ডা. মুরাদ হাসান এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে রাত সাড়ে ১২ টার পর দেশ ছেড়েছেন।

এর আগে মুরাদের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) হলেও তার দেশত্যাগে কোনো বাধা নেই জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, মুরাদ হাসান বিদেশে যেতে চাইলে সরকার বাধা দেবে না।

সম্প্রতি নারী অবমাননাকর বক্তব্য এবং চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপের অডিওতে অশ্লীল ভাষায় কথা বলার ঘটনায় দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলতে থাকে ব্যাপক সমালোচনা।

এরপর সোমবারই মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্দেশ মোতাবেক মঙ্গলবার পদত্যাগপত্র জমা দেন মুরাদ। সেদিন বিকেলেই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারির পর প্রকাশিত গেজেট বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পদত্যাগপত্র রাষ্ট্রপতি কর্তৃক গৃহীত হয়েছে।

Share.
Exit mobile version