নিজস্ব প্রতিবেদক:- স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের  সার্বিক ব্যবস্থাপনায় এবং  স্বেচ্ছাসেবী রক্ত সরবরাহকারী সংগঠন বাবুগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের আয়োজনে  দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়েছে।

 

বৃস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউপির ঠাকুরমল্লিক মাধ্যমিক বিদ্যালয়ে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইনটি চলে। কর্মসূচির মাধ্যমে বিদ্যালয়ের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীদের  ও প্রায় ১ শতাধীক এলাকার মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। আর বরাবরের মতোই নিজস্ব অর্থায়নে এ কর্মসুচী পালন করেন হাসপাতালের কতৃপক্ষ।

এছাড়াও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফারুক হোসেনের সভাপতিত্বে বিজয় দিবসের আলোচনা সভা ও শিক্ষার্থীদের নিয়ে স্বাস্থ্য ও রক্তদান বিষয়ক সচেতনতা বিবৃতি প্রদান করা হয়। এতে বক্তব্য রাখেন হালিমা-মান্নান হাসপাতালের সুপারভাইজার আবদুল বারী,  ডাঃ নয়ন বাবু, ঠাকুরমল্লিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কামরুল ইসলাম প্রমুখ।

ক্যাম্পেইনটি পরিচালনা করেন বাবুগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের পরিচালক মোঃ রুহুল আমিন সহ সংগঠনটির সদস্যবৃন্দ।  আয়োজকরা জানান, তারা বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ফ্রি ক্যাম্পেইন করে রক্তদাতাদের একটা বৃহৎ ডাটাবেজ তৈরি করবেন। রক্তের  গ্রুপ নির্ণয়ে ছিলেন হালিমা মানান হাসপাতালের  ল্যাব টেকনোলজিষ্ট শারমিন নাহার, রেডিওলজিষ্ট ও এমেজি মোঃ সাইফ হোসেন ।

Share.
Exit mobile version