কেএম সোহেব জুয়েল, ভ্রাম্যমান প্রতিনিধি :- ভূমিদস্যুদের অব্যহত হুমকির মুখে বসত ভিটে ছেড়ে বৃদ্ধ মা ও স্ব-পরিবার নিয়ে এলাকা ছেড়ে জীবন রক্ষার্থে অন্যত্র এলাকায় বসতি স্থাপনা করে বসবাস করছেন দিনমজুর আব্দুল কাদের খান। তিনি জীবনের নিস্তার মিলাতে না পেরে থানায় অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ওই অসহায় পরিবার।

ঘটনাটি ঘটছে বরিশালের বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের ব্রাম্মনদিয়া গ্রামের মৃত রাজ্জাক আলী খানের পুত্র অসহায় খেটেখাওয়া দিনমজুর আবদুল কাদের খাঁনের বেলায়।

তিনি, (কাদের) অভিযোগ করে বলেন, প্রতি পক্ষ আমার চাচা মতিউর রহমান খাঁন ও চাঁচাতো ভাই মিজানুর রহমান তাদের অত্যাচারে বাপ দাদার ভিটে মাটি ছেড়ে পাশ্ববর্তী উজিরপুর উপজেলার ভরসাকাঠি গ্রামের নদুর দীঘীর পারে বৃদ্ধ মাতা ও স্ত্রী পরিজন নিয়ে জীবন বাঁচাতে বসতি স্থাপনা তৈরি করেও প্রতিপক্ষ ভূমিদস্যুদের অব্যহত হুমকির মুখে দিশেহারা হয়ে জীবন ও পৈতৃক বসতি স্থাপনার ভিটে মাটি রক্ষা করতে গত ৪ জানুয়ারি প্রতিপক্ষ ভূমিদস্যু মতিউর রহমান (৬০) তার পুত্র মিজানুর রহমান (৪০) ও আরিফ খান (৩৫) কে অভিযুক্ত করে আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ উপ পরিদর্শক মোঃ আফজাল হোসেন বলেন,

অভিযোগের তদন্ত চলছে সত্যতা পেলে প্রজোনিয় ব্যাবস্থা নেওয়া হবে। নিরুপায় কাদের খান ভূমিদস্যুদের কবল থেকে পৈত্রিক সম্পত্তি রক্ষা ও জীবন বাঁচাতে প্রশাসনের সর্ব মহলের সহোযোগিতা কামনা করছেন।

 

Share.
Exit mobile version