বিশেষ প্রতিনিধি।। আকস্মিক ঝড়ে পূর্ব সুন্দরবনের দুবলার চর সংলগ্ন বঙ্গোপসাগরে ১৮টি ট্রলার ডুবির ঘটনায় শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত ২ জেলের লাশ উদ্ধার হয়েছে। এখনো ১২ জেলে নিখোঁজ রয়েছেন । উদ্ধার করা হয়েছে ১২টি মাছ ধরার ট্রলার।

ওই দুই জেলে হলেন, এফবি মা-বাবার দোয়া ট্রলারের মামুন (৪০) ও এফবি জামিলা ট্রলারের ইসমাইল (৩০)। মামুনের বাড়ির বাগেরহাটের চিতলমারী উপজেলার কালীগঞ্জ ও ইসমাইলের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার জানখালী গ্রামে।

বনবিভাগের দুবলা জেলে পল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রহ্লাদ চন্দ্র রায় জানান, শুক্রবার রাত ১০টার দিকে আকস্মিক ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় ১৮টি মাছ ধরার ট্রলার ডুবে যায়। ওইসব ট্রলারে থাকা অধিকাংশ জেলে সাঁতরিয়ে ও অন্য ট্রলারের সহায়তায় রাতেই জীবিত উদ্ধার হন। তারপরও বেশ কয়েকজন জেলে নিখোঁজ হন। শনিবার সকালে বনবিভাগ, দুবলা ফিসারম্যান গ্রুপ, কোস্ট গার্ড ও নৌবাহিনীর যৌথ অভিযানে দুবলার চর থেকে ৪৫ কিলোমিটার দূরে গভীর সাগর থেকে দুই জেলের লাশ উদ্ধার করা হয়েছে। তবে এখনো ১২ জেলে নিখোঁজ রয়েছেন।

তিনি আরও জানান, ডুবে যাওয়া ১৮ টি ট্রলারের মধ্যে ১২ টি ট্রলার উদ্ধার করা সম্ভব হয়েছে। এছাড়া শনিবার দিনভর যৌথবাহিনীর অভিযানে ৭৭ জেলেকে বিভিন্ন জায়গা থেকে জীবিত উদ্ধার করা হয়।

Share.
Exit mobile version