বিশেষ প্রতিনিধি।। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা (কোভিড-১৯) প্রতিরোধক ভ্যাকসিন নিতে এসে বখাটেদের উত্ত্যক্তের শিকার হয়েছে উপজেলার মনাকষা বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা। এসময় উত্ত্যক্তের প্রতিবাদ করায় বখাটেদের মারপিটে আহত হয়েছেন ওই বিদ্যালয়ের কৃষি বিষয়ের সহকারী শিক্ষক সাজিদুল ইসলাম (৩২) ও অফিস সহকারী জাহিদুল ইসলাম মধু (৩০)। গত মঙ্গলবার বেলা ১১টার দিকে হাসপাতাল কম্পাউন্ডে এ ঘটনার পর দুপুরেই শিক্ষক সাজিদুল এ ব্যাপারে শিবগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
স্কুলের প্রধান শিক্ষক আরিফ উদ্দিন বলেন, প্রায় চারশ’ ছাত্রী নিয়ে যান ওই শিক্ষক ও কর্মচারী। তারা লাইনে দাঁড়িয়ে সুশৃঙ্খলভাবে টিকা গ্রহণের সময় প্রথমে শিমুল ও হিমেল নামের দুই যুবক লাইনের পাশে দাঁড়িয়ে ছাত্রীদের উত্ত্যক্ত করা শুরু করে। এসময় শিক্ষক সাজিদুল প্রতিবাদ করলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই যুবকরা মোবাইল ফোনে আরও ৭/৮ যুবককে ডেকে আনে। তারা একযোগে শিক্ষক ও কর্মচারীর ওপর হামলা করে। এতে শিক্ষক সাজিদুল বেশি আঘাত পান।
এ ঘটনার দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করে প্রধান শিক্ষক বলেন, বুধবার উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে শতাধিক শিক্ষক এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও শিবগঞ্জ থানার ওসির সাথে দেখা করে প্রতিবাদ জানিয়েছেন। তারা অভিযোগের লিখিত কপি ইউএনও ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে দিয়েছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান বলেন, ঘটনাটি টের পেয়ে হাসপাতালের কর্মীরাই প্রথমে শিক্ষকদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন। হাসপাতাল থেকে থানা ও ইউএনও-কেও সাথে সাথে ঘটনাটি জানানো হয়। হাসপাতালে সিসি ক্যামেরা থাকলেও ঘটনার স্থানটি এর বাইরে। হাসপাতাল ক্যাম্পাসটি বড় তবে এ ধরণের নিরাপত্তাজনিত সমস্যা এর আগে ঘটেনি বলেও জানান তিনি।
ইউএনও সাকিব-আল-রাব্বি বলেন, ঘটনা জানার পরপরই দ্রুত পদক্ষেপ নিতে পুলিশকে বলা হয়েছে। এ ব্যাপারে মামলা করতেও বলা হয়েছে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
এছাড়া সারাদেশে ছাত্র-ছাত্রীদের টিকা কেন্দ্রে বিচ্ছিন্ন ভাবে মারামারি হানাহানির খবর মাঝেমধ্যেই পাওয়া যাচ্ছে। প্রতিটি টিকাকেন্দ্রে সঠিক শৃঙ্খলা না থাকার কারনে এমন অনাকাঙ্ক্ষিত ঘটোনা ঘটছে। অধিকাংশ মহলের অভিযোগ টিকা কেন্দ্রে অন্তত ২/১ জন করে গ্রাম পুলিশের দায়িত্ব দিলে এরূপ হানাহানি থেকে কিছুটা হলেও রক্ষা পাওয়া যাবে বলে মনে করেন।

Share.
Exit mobile version