নিজস্ব প্রতিবেদক :- স্বাধীনতার মাস ও বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের জন্মভূমি আগরপুরে প্রতিষ্ঠিত ২৫ শয্যা বিশিষ্ট বেসকারি হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের সার্বিক ব্যবস্থাপনায় এবং স্বেচ্ছাসেবী রক্ত সরবরাহকারী সংগঠন বাবুগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) সকাল ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বরিশাল জেলার বাবুগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ হল রুমে জনসচেতনতা মূলক আলোচনা সভা ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয় । বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠানে বাবুগঞ্জ  বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এবং বরাবরের মতোই নিজস্ব অর্থায়নে এ কর্মসুচী পালন করেন হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিকের কর্তৃপক্ষ।

বাবুগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের সভাপতি মোঃ রহুল আমিনের সভাপতিত্বে ও বরিশাল বিমান বন্দর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রনির সঞ্চলায় শিক্ষার্থীদের নিয়ে স্বাস্থ্য ও রক্তদান বিষয়ক সচেতনতা মূলক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সরদার মোঃ খালেদ হোসেন স্বপন।

তখন আমন্ত্রিত অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রহমাতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃধা মোঃ আক্তারুজ্জামান মিলন, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল সিচ্তী, বাবুগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আ ক ম মিজানুর রহমান, হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিকের পরিচালক একে এম শহিদুল আলম ফারুক, বরিশাল বিমান বন্দর প্রেসক্লাবের সভাপতি আরিফ আহমেদ মুন্না প্রমুখ।

অনুষ্ঠানে এসময়ে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মন্নান হাওলাদার, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম, বরিশাল পল্লি বিদ্যুৎ সমিতি-২ এর সভাপতি শামিম খান, বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ হোসেন, সাংবাদিক মোহাম্মদ আলী, শফিক ইসলাম, আলামিন হোসেন ।

ক্যাম্পেইনটি পরিচালনা করেন বাবুগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের সাধারণ সম্পাদক তানভির রহমান শুভসহ সংগঠনটির সদস্যবৃন্দ। আয়োজকরা জানান, তারা উপজেলার বিভিন্ন স্থানে ফ্রি ক্যাম্পেইন করে রক্তদাতাদের একটা বৃহৎ ডাটাবেজ তৈরি করবেন। রক্তের গ্রুপ নির্ণয়ে ছিলেন হালিমা-মানান ক্লিনিকের চিকিৎসক মোঃ মফিজুর রহমান সুজন, ল্যাব টেকনোলজিষ্ট শারমিন নাহার, রেডিওলজিষ্ট ও এমেজি মোঃ সাইফ হোসেন ও মাসুদা আক্তার । বক্তরা হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক ও বাবুগঞ্জ ব্লাড  ডোনার্স ক্লাবের সফলতা কামনা করেন।

আলোচনা সভা অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিগন সেচ্ছায় রক্তদান দাতাদের মাঝে ক্রেস্ট বিতরণ করে ও রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন পরিদর্শন করেন।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে ছিলো অনলাইন পোর্টাল দৈনিক রাঙা প্রভাত, বি এইচ এস টিভি ও জাহাঙ্গীর নগর সাংবাদিক ইউনিয়ন।

Share.
Exit mobile version