রফিকুল ইসলাম রনি :- স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের জন্মভূমি জাহাঙ্গীর নগর ইউপির প্রায় দুই হাজার দুঃস্থ ও গরিব রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এসব রোগীদের মধ্যে বিনামূল্যে ঔষুধও বিতরণ করা হয়েছে।

রোববার (২৭ মার্চ) সকালে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার ১নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের সবুজ বাংলা মাধ্যমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী ওই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। প্রান্তিক ওই এলাকায় বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে ঔষুধ পেয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা।

মেডিকেল ক্যাম্প উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার-ভিডিপির বরিশাল রেঞ্জের পরিচালক মোঃ আশরাফুল আলম, বরিশাল জেলা কমান্ড্যান্ট বাসুদেব ঘোষ, বরিশাল জেলা সহকারী কমান্ড্যান্ট মোঃ রকিব উদ্দিন, বাবুগঞ্জ উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা, সবুজ বাংলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান আবু জাফর মুঃ সালেহ, সহকারী শিক্ষক মোঃ হারুন অর রশীদ মাতুব্বর, সমাজসেবক জাহিদ মাতুব্বর, রমিন মাতুব্বর, জাহাঙ্গীর নগর ইউনিয়ন আনসার ভিডিপির দলনেতা ও ইউপি সদস্য মোঃ কাইউম হোসেন সহ অন্যরা।

মেডিকেল ক্যাম্পে উপস্থিত রোগীদের চিকিৎসাসেবা দেন মেডিসিন, গাইনী ও শিশু বিশেষজ্ঞ ৬ চিকিৎসক ।

আনসার-ভিডিপির উদ্যোগে বিনামূল্যের এই মেডিকেল ক্যাম্পে চিকিৎসা ও ঔষুধ পেয়ে উপকৃত হয়েছেন স্থানীয়রা। তারা বলছেন, তারা প্রতন্ত অঞ্চলের মানুষ। ফলে তারা উন্নত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত। আনসার-ভিডিপির মতো অন্য সংস্থাগুলোও নিয়মিত এরকম মেডিকেল ক্যাম্প করলে তাদের উপকার হবে।

মেডিকেল ক্যাম্প উদ্বোধনের সময় বাংলাদেশ আনসার-ভিডিপির বরিশাল রেঞ্জের পরিচালক মোঃ আশরাফুল আলম বলেন, আগামী দিনগুলোতে পর্যায়ক্রমে সারাদেশে এমন সেবামূলক কর্মকান্ড পরিচালনা করবে আনসার-ভিডিপি বাহিনী। তারই ধারাবাহিকতায় বরিশালের বিভাগের বিভিন্ন স্থানেও ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম পরিচালনা করা হবে।

 

Share.
Exit mobile version