রফিকুল ইসলাম রনি :- বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর এর জন্মভূমির মানবতার সংগঠন মৌলভী আবুল হাসেম কল্যাণ সংস্থার মহতি উদ্যোগ ও আয়োজনে প্রতিবছরের ন্যায় এবছরও ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার ১নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের জাহাপুর গ্রামে  শুক্রবার (৮ এপ্রিল) ছয় শতাধিক দুঃস্থ পরিবার, দরিদ্র শিক্ষার্থী ও বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

প্রয়াত মৌলভী আলহাজ্ব আবুল হাসেমের পুত্র ও খেটে খাওয়া মানুষের বন্ধ, বিশিষ্ট ব্যাবসায়ী এবং শিক্ষানুরাগি সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব একে এম আনিসুজ্জামান নান্নু সকালে ওই ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন।

সকাল ৮ টা থেকে দুপুর পর্যন্ত জাহাঙ্গীর নগর ইউনিয়নের বিভিন্ন এলাকার অসহায় দুঃস্থ পরিবার, আগরপুর ডিগ্রি কলেজে পড়ুয়া দরিদ্র ৬৫ জন শিক্ষার্থী ও ৫৫ জন বীর মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্য বৃন্দ সহ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আগরপুর ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মোঃ মাসুম বিল্লাহ, প্রভাষক আমানউল্লাহ, বিশিষ্ঠ সমাজসেবক আলহাজ্ব জালাল উদ্দিন আহমেদ, আলহাজ্ব আলমগীর মৃধা, আল-আমিন, ইউপি সদস্য মোঃ জুয়েল হাসান রিয়া, জাহাঙ্গীর নগর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার এইচ এম মিজানুর রহমান, বাইতুল নুর জামে মসজিদের সাধারন সম্পাদক মোঃ রেজাউল করিম, রাঙা প্রভাত সম্পাদক রফিকুল ইসলাম রনি প্রমুখ।

এলাকার অসহায় বীরমুক্তিযোদ্ধা ও দুঃস্থ পরিবারের প্রত্যেকের মাঝে ঈদ সামগ্রীর মধ্যে ছিলো গুনগত মানের ২৫ কেজি মিনিকেট ১ বস্তা চাল, ২ লিটার সোয়াবিন তৈল, ২ কেজি মুশুরের ডাল, ১ কেজি প্যাকেট লবন ও ১ কেজি চিনি, দুইশত ৫০ গ্রাম পাউডার দুধ ও ১ কেজি সেমাই এ সব পণ্য বিতরণ করা হয়। এতে জন প্রতি দরিদ্র পরিবার ২ হাজার টাকার ঈদ সামগ্রীহি পেয়েছেন।

দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে অতিথি বৃন্দ।

মুক্তিযোদ্ধা ও দুঃস্থ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানের আগে প্রয়াত মৌলভী আবুল হাসেমের আত্নার মাগফিরাত কামনা এবং স্ত্রী, ভাইবোন, আত্নীয়স্বজন এবং দেশ ও দেশের মানুষের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। তখন দোয়া মোনাজাত পরিচালনা করেন বাইতুল নুর জামে মসজিদের ইমাম হাফেজ মোঃ নজরুল ইসলাম।

এদিকে এমহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে আগরপুর ডিগ্রি কলেজের বিদ্যোৎশাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব একে এম আনিসুজ্জামান নান্নু সাহেবকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আগরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ এবায়েদুল হক শাহীনসহ কলেজ কর্তৃপক্ষ।

Share.
Exit mobile version