রহমত আলী, মনিরামপুর প্রতিনিধি।। প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় যশোরের মণিরামপুরে দুটি ক্লিনিক এবং দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে। একই সঙ্গে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. অনুপ কুমার বসু অভিযান চালিয়ে মডার্ন ক্লিনিক, রাজগঞ্জ ডায়াগনস্টিক সেন্টার, কপোতাক্ষ ক্লিনিক এবং পারবাজার ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান চালায়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সিলগালা করে দেওয়া এই চারটি প্রতিষ্ঠানের মধ্যে মডার্ন ক্লিনিককে ১০ হাজার টাকা এবং রাজগঞ্জ ডায়াগনস্টিক সেন্টারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। মণিরামপুর উপজেলাধীন ২২টি ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টার থাকলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের বেঁধে দেওয়া সময় পার হলেও অন্য প্রতিষ্ঠানগুলোতে এখনো অভিযান চালানো হয়নি।

খোঁজখবর নিয়ে জানা গেছে, উপজেলায় ২২টি বেসরকারি প্রতিষ্ঠান থাকলেও কেবলমাত্র দি-প্যাথ ডায়াগনস্টিক সেন্টার ছাড়া আপাতত কোনো প্রতিষ্ঠানের নবায়ন কিংবা বৈধ কাগজপত্র নেই বলে একাধিক সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে। গত বুধবার স্বাস্থ্য অধিদপ্তর ৭২ ঘণ্টার সময় দিয়ে এসব প্রতিষ্ঠানে অভিযান চালানোর নির্দেশ দেন। গত শনিবার ৭২ ঘণ্টা পার হলেও রোববার উপজেলার রাজগঞ্জ অঞ্চলের ৪/৫টি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে।

Share.
Exit mobile version