রাঙা প্রভাত ডেস্ক ।।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার উদ্দেশ্যে হাওয়া ভবন তারেক রহমানের প্রত্যক্ষ পরিচালনায় খালেদা জিয়ার জ্ঞাতসারে এবং তৎকালীন সরকারের পরিপূর্ণ পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছিল। সেদিন অলৌকিকভাবে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণে রক্ষা পেয়েছিলেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য সম্প্রচামন্ত্রী . হাছান মাহমুদ।  

রোববার (২১ আগস্ট) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সেদিন বেগম আইভী রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত হয়েছিলেন এবং পাঁচ শতাধিক নেতাকর্মী আহত হয়েছিলেন। এর মধ্যে ৬ জন সংসদ সদস্য এই ঘটনায় আহত হয়েছিলেন। এ ঘটনার পর সংসদে একটি নিন্দা প্রস্তাব আনার জন্য বলা হয়। তখন খালেদা জিয়া সে প্রস্তাব আনতে দেননি, বরং এ ঘটনা নিয়ে হাস্যরস করা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, এদেশে অপরাজনীতির ধারক-বাহক বিএনপি-জামায়াত জঙ্গিগোষ্ঠী। তারা যদি রাজনীতিতে দাঁপিয়ে বেড়ায় তাহলে এ অপরাজনীতি বন্ধ হবে না। যারা এগুলোকে লালন-পালন করে, পৃষ্ঠপোষকতা দেয়, তাদের রাজনীতি বন্ধ হওয়া দরকার। তাহলে অপরাজনীতি বন্ধ হবে।

জামায়াতকে আইন করে বন্ধ করার কথা বলেছিলেন, সেটা আপনারা কেন করতে পারলেন না- জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, এটি নিয়ে আইনগত ব্যাখ্যা আমি দিতে পারব না। এ বিষয়ে আইনমন্ত্রী ভালো ব্যাখ্যা দিতে পারবেন। তবে আমি মনে করি যারা এ ধরনের অপরাজনীতি করে, প্রতিহিংসার রাজনীতি করে এবং বিরোধীপক্ষ বা প্রতিপক্ষকে হত্যার রাজনীতি করে, হত্যার রাজনীতিতে যাদের জন্ম; তারাতো হত্যার রাজনীতি করবেই। তাদের রাজনীতি বন্ধ না হলে এ অপরাজনীতি বন্ধ হবে না।

Share.
Exit mobile version