এলিসন সুঙ, মৌলভীবাজার।। সিলেট বিভাগের শ্রেষ্ঠ সমবায় সমিতি “সেন্ট যোসেফ কো-অপারেতিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর আয়োজনে একদিন ব্যাপী ক্রেডিট ইউনিয়ন বিষয়ক শিক্ষা সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০মে)বেলা ১১টায় শ্রীমঙ্গল শহরস্থ ক্যাথলিক মিশনের কনফারেন্স হলরুমে সম্মেলনেটি অনুষ্ঠিত হয়।

সেন্ট যোসেফ কো-অপারেতিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের ম্যানেজার ডমিনিক সরকার রনি এর সঞ্চালনায় এই শিক্ষা সেমিনারে সভাপতিত্ব করেন ক্রেডিট ইউনিয়নে চেয়ারম্যান ফাদার জেমস শ্যামল গমেজ সিএসসি।

এই সেমিনারে প্রধান অতিথি ও প্রধান বক্তা হয়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ান ব্যাংক ডিএমডি মি: জন সরকার ।

বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন ক্রেডিট ইউনিয়ন ভাইস চেয়ারম্যান টমাস প:ডুয়েং, ট্রেজারার ফাদার রবার্ট নকরেক সিএসসি, সেক্রেটারি সামুয়েল জোসেফ হাজং, ডিরেক্টর এলিসন সুঙ, ডিরেক্টর ভিক্টর সুমের, ডিরেক্টর নেরিয়ুস বুয়াম, ডিরেক্টর রাজু কুজুর’সহ ক্রেডিট ইউনিয়নে উপ-কমিটি কর্মকর্তা অফিস ষ্টাফ ও ৫০জন সদস্য-সদস্যাবৃন্দ।

সেমিনারে প্রধান অতিথি বলেন,প্রত্যেক ব্যক্তিকে আদর্শবান হতে হবে।আদর্শবান ব্যক্তি হতে না পারলে একটি আর্থিক প্রতিষ্ঠান রক্ষা করা খুবই কষ্টকর, একীভূত সমাজের ক্ষেত্রেও। একটি ব্যক্তি ও সমাজের উন্নয়ন হয়ে থাকে শিক্ষা, সচেতনতা ও সঠিক পরিকল্পণা মধ্যদিয়ে ক্রেডিট ইউনিয়ন হলো একটি বিশ্বাসের প্রতিষ্ঠান, কয়েকজন মিলিত হয়ে প্রতিষ্ঠিত হয় এ প্রতিষ্ঠান।পরস্পর সহযোগীতা ও দ্বায়িত্ববোধ মধ্যদিয়ে সমবায় কার্যক্রম পরিচালিত হয়ে থাকে।নেতৃত্ব বিষয়ে বলেন ক্রেডিট ইউনিয়নে আদর্শবান, সৎ ও নিঃস্বার্থ পরিচালক হতে হবে।নেতৃত্ব প্রদানকারী ব্যক্তিকে সবসময় তৎপরতা সাথে কাজ করতে হবে।

সেমিনারে অংশগ্রহণকারী ক্রেডিট ইউনিয়নের ব্যবস্থাপনা কমিটি পরিচালক ভিক্টর সুমের বলেন, এই সেমিনারে অংশগ্রহণ করে সমবায় পরিচালনা ও নেতৃত্ব বিষয়ে অনেক কিছু জেনেছি, যা এই ক্রেডিট ইউনিয়ন পরিচালনা ক্ষেত্রে কাজে লাগবে।

অবশেষে সেন্ট যোসেফ কো-অপারেতিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর চেয়ারম্যান প্রধান অতিথিকে উপহার সামগ্রী দেওয়া মধ্যদিয়ে শেষ হয় এ সেমিনার ।

Share.
Exit mobile version