নিজস্ব প্রতিবেদক।। বরিশালের বাবুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মৌরিন আক্তার আশা।

তিনি নির্বাচনী প্রচারে সাধারন জনগনের মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন। তিনি উপজেলার জাহাঙ্গীর নগর ইউপির আগরপুর গ্রামের সম্ভ্রান্ত মিয়া বাড়ির এনামুল হক আনাম মিয়ার মেয়ে।

বাবুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দুইজন প্রার্থী লড়ছেন মহিলা ভাইস চেয়ারম্যান পদে। এই দুইজন প্রার্থীর মধ্যে বেশ আলোচনায় আছেন মৌরিন আক্তার আশা। উপজেলার সাধারণ ভোটাররা তাঁকে মহিলা ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায়।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার ৬টি ইউনিয়নের সাধারণ মানুষের দুয়ারে দুয়ারে ভোট চেয়েছেন মৌরিন আক্তার আশা। তিনি নারী নেতৃত্ব বিকাশে বিভিন্ন সামাজিক কার্যক্রমে সক্রিয় ভূমিকা রেখেছেন। তিনি উপজেলা মহিলা লীগের যুগ্ন সাধারণ সম্পাদক । পাড়া-মহল্লা ও বাড়ি বাড়ি গিয়ে নিজেকে তুলে ধরছেন তিনি। কম কথায় বুঝিয়ে দিচ্ছেন নির্বাচনী প্রচারে ইশতেহার। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ভোটে সবাইকে সচেতন করছেন। কিভাবে নারী নেতৃত্ব ও সমাজের জন্য কাজ করতে হয়।

মহিলা ভাইস-চেয়ারম্যান মৌরিন আক্তার আশা বলেন, নারী নেতৃত্ব বিকাশে সমাজের নারীদের ভূমিকা থাকতে হবে, এখন আর নারীরা পিছিয়ে নেই। প্রতিটি নারী শিক্ষিত হলে সমাজে নারী নেতৃত্বের বিকাশ হবে। নারী নির্যাতন, যৌতুক প্রথা, বাল্য বিবাহ বন্ধ হবে, প্রতিটি নারী সমাজের অহংকার। মা শিক্ষিত হলে সন্তান তথা জাতি শিক্ষিত হবে। নারী ক্ষমতা নিশ্চিতকল্পে এবং বাল্য বিয়ের মতো অসামাজিক কাজ রোধে আমি কাজ করেছি। আমি অসহায়, ছিন্নমূল শিশুদের পাশে থেকে সবসময় কাজ করছি।

তিনি আরও বলেন, উপজেলার সাধারণ জনগনের সাথে আমার নিবিড় সম্পর্ক রয়েছে। তাই আমি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। নারী নেতৃত্বে বিকাশসহ সাধারণ জনগনের জন্য যতটুকু পারি সবার পাশে থাকতে চাই। আমি আশা করছি, দল মতের উর্ধে সাধারন জনগন আমাকে হাঁস মার্কা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করবে।

তিনি ৫ জুন বুধবার সারাদিন হাঁস মার্কায় ভোট প্রার্থনা করেন।

Share.
Exit mobile version