নিজস্ব প্রতিবেদক।। বরিশালের বাবুগঞ্জ উপজেলা জাহাঙ্গীর নগর ইউপির আগরপুর মাংস বিক্রয়ের উদ্দেশ্যে একটি মৃত গরু জবাই করার অভিযোগ উঠেছে স্থানীয় কসাইদের বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানাগেছে, বুধবার (১০ জুলাই) উপজেলার আগরপুর বাজারের দুই মাংস বিক্রিতা সেন্টু, সুমন ও ইয়ামিন গৌরনদী উপজেলা হোসনাবাদ নামক এলাকা থেকে একটি বড় মুমূর্ষু অসুস্থ গরু মাত্র ৩০ হাজার টাকায় ক্রয় করে আগরপুর বাজারে নিয়ে আসার পথে পিকাপ গাড়িতেই গরুটি মারা যায়। এবং মৃত গরুটি শাজাহান ফকিরের বাড়িতে রেখে রাতের অন্ধকারে মোবাইল ফোনের লাইট জালিয়ে জবাই করা হয়। ব্যাপারটি স্থানিয় লোকজন জানতে পারায় মোটা অঙ্কের টাকার মাধ্যমে ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়। পরে এলাকার প্রভাবশালী ব্যক্তিদের মাধ্যমে মৃত গরুটি ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়।

আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা অভিযান চালিয়ে মৃত গরুর মাংস জব্দ করে এবং কালাম তালুকদার নামে এক কসাই সদস্যকে আটক করে।

এব্যাপারে আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তা সনজিত চন্দ্র শীল বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে অভিযান চালিয়ে মৃত গরু মাংস জব্দ করা হয়েছে এবং কালাম তালুকদার নামের এক কসাইকে আটক করা হয়েছে।

উল্লেখ, আগরপুর বাজারের মাংস বিক্রিতা কসাইরা এর পূর্বেও অসুস্থ গরু জবাই করে বাজারে উঠালে বাজার কমিটি এবং আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রে সদস্যরা মাংস জব্দ করে খালের পানিতে ফেলে দেয়।

জবাইকৃত মরা গরু।

 

 

Share.
Exit mobile version