রাঙা প্রভাত ডেস্ক।। দেশের সব রুটে এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল ঘুরে এসব তথ্য জানা গেছে।

বাস টার্মিনালে দেখা যায়, এনা বাসের কাউন্টারগুলো বন্ধ করে রাখা হয়েছে। কাউন্টারের বারান্দাগুলো দখল করে আছেন হকাররা। যাত্রীরা বাস কাউন্টারে এসে ফিরে যাচ্ছেন। তবে বাস সেবা বন্ধ প্রসঙ্গে কোনো বিজ্ঞপ্তি টানানো নেই কাউন্টারে।

ময়মনসিংহগামী এক যাত্রী বলেন, আন্দোলন থামার পরে দুদিন ধরে সড়কে যান চলাচল শুরু হয়েছে। জরুরি প্রয়োজনে ময়মনসিংহ যাবো। এসে দেখলাম কাউন্টার বন্ধ। কেউ কিছু জানেনা। সব বাস সারিবদ্ধভাবে টার্মিনালে রাখা হয়েছে। এভাবে চললে কোম্পানিটি মানুষের কাছে আস্থা হারাবে।

আরেক যাত্রী বলেন, ময়মনসিংহ যেতে এই বাসটিই একটু ভালো যেতো। কিন্তু এসে দেখি বাস বন্ধ। অন্য বাসগুলোতে যাওয়া কষ্টকর, তারা কথা রাখে না। কিন্তু এনা তো এখন বাসই চালাচ্ছে না।

বাস চলাচল বন্ধ থাকার বিষয়ে এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এমনকি তাদের হটলাইন নম্বরেও কল যায়নি।

মহাখালী বাস টার্মিনালে থাকা ঢাকা ময়মনসিংহ রোড শ্রমিক কমিটির একজন সদস্য জানিয়েছেন, আন্দোলনের সময় থেকেই বন্ধ রয়েছে এনা কোম্পানির বাস। দেশের কোনো রুটেই কোম্পানিটি আপাতত বাস পরিচালনা করছে না। কবে থেকে তারা বাস চালাবে সে বিষয়ে কোন তথ্য জানা নেই।

প্রসঙ্গত, এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্যাহ। তিনি একাধারে বাংলাদেশ সড়ক পরিবহন ও মালিক সমিতির মহাসচিব এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির সহসভাপতি।

Share.
Exit mobile version