নিজস্ব প্রতিবেদক।। বরিশালের বাবুগঞ্জ  উপজেলার
এক অসহায় দারিদ্র পরিবারের জমি জোরপূর্বক  ভোগদখল করে রাখছে আওয়ামী লীগ নেতা ইউনুস সরদার গংরা । তার বিরুদ্ধে  এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। অভিযুক্ত ইউনুস সরদার উপজেলার জাহাঙ্গীর নগর ইউপির আগরপুর গ্রামের বাসিন্দা ও  ইউনিয়ন আওয়ামী লীগের নেতা। তার বিরুদ্ধে বিভিন্ন মামলা রয়েছে।
ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন ভূক্তভোগীদের পরিবার। ভুক্তভোগী অভিযোগ কারী আলমগীর চৌকিদার উপজেলার জাহাঙ্গীর নগর ইউপির  আগরপুর এলাকার মৃত: কাসেম চৌকিদারের ছেলে। অভিযোগ সুত্রে জানাযায়, আগরপুর মৌজার  এসএ খতিয়ান ১৩০ দাগে ৩৬ শতাংশ জমি ভয়দেখিয়ে জোরপূর্বক দখল করে রেখেছেন স্থানীয় মিয়াবংশের প্যাদা ও আওয়ামী লীগ নেতা ইউনুস সরদার গং।
সুত্রে আরো জানাযায়, জমির মালিক ভুক্তভোগী আলমগীর চৌকিদারের মাতা মৃত কাসেম চৌকিদারের স্ত্রী মৃত  জয়গুন বিবি। তাই ভুক্তভোগী পরিবারটিকে অসহায় পেয়ে তাদের জমি এনায়েত মিয়াদের নামভাঙ্গীয়ে বছরকে বছর  দখল করে রেখেছেন প্রভাবশালী ইউনুস সরদার।
আওয়ামী লীগের নাম ব্যবহারকারী ভূমি দস্যুদের বিরুদ্ধে কঠোর শাস্তি দাবি করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সরদার মোঃ খালেদ হোসেন স্বপন।
এসময় মরহুম কাসেম চৌকিদার ও মরহুমা জয়গুন বিবির ছেলে আলমগীর চৌকিদার, বড় ভাই শাহআলম চৌকিদার, মেঝোভাই আউয়াল চৌকিদার, বোন রাবেয়া বেগম, রেনুসহ  ভুক্তভোগী পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।
তবে, অভিযোগগুলো অস্বীকার করেছেন ইউনুস সরদার। তার দাবি, তিনি কারো জমি দখল করেন নি। হুমকি-ধমকিও দেন নি। সব মিথ্যা, অপপ্রচার।
Share.
Exit mobile version