বরিশাল অফিস:- বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিভিন্ন অনুষদের পাঁচজন মেধাবী শিক্ষার্থী স্নাতক (সম্মান) পর্যায়ে কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।

বুধবার সকালে ববি’র দায়িত্বশীল সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আরএসপিডি পরিচালক মোঃ ওমর ফারুকের স্বাক্ষরিত একটি জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে ২০১৮ সালের ফলাফলের ভিত্তিতে সারাদেশ থেকে ১৭২ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়। সূত্রে আরও জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ফলাফলের ভিত্তিতে বিভিন্ন শর্তসাপেক্ষে যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রতি অনুষদ থেকে একজনকে এই স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে। তালিকায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের রয়েছেন বায়োসায়েন্স অনুষদের সায়মা মুজিব, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের আসলাম হোসেন এবং কলা ও মানবিক অনুষদের তাবাসসুম ইসলাম নবনী, ব্যবসায় শিক্ষা অনুষদের শারমিন সুলতানা, সামাজিক বিজ্ঞান অনুষদের জান্নাতুল মাওয়া মৌসুম, ।

স্বল্প সময়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের এই অর্জনে মুগ্ধ হয়েছেন বরিশালের শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ। তারা এই অর্জনকে ববি’র বড় একটি অর্জন মনে করে আগামী দিনগুলোতে যেকোনো সহায়তা করার প্রত্যয় ব্যক্ত করেছেন। পাশাপাশি ববি’র উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন বরিশাল বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, সহশিক্ষা ও গবেষণার মাধ্যমে একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার আশাবাদ ব্যক্ত করেন।

Share.
Exit mobile version