নিজস্ব প্রতিবেদক:- অস্বাস্থ্যকর, মেয়াদ উত্তীর্ণ পঁচা বাশি খাবার, নোংরা পরিবেশে ও নিষিদ্ধ পণ্য ব্যাবহার করার কারনে বরিশাল নগরীর ৪ টি খাবার হোটেল মালিককে জরিমানা করছে র‌্যাব-৮ ।

র‌্যাব-৮ বিজ্ঞপ্তি সুত্রে, দীর্ঘদিন যাবৎ বরিশাল মহানগরীতে কিছু অসাধু হোটেল ব্যবসায়ীরা অস্বাস্থ্যকর, মেয়াদ উত্তীর্ণ পঁচা বাশি খাবার, নোংরা পরিবেশে ও নিষিদ্ধ পণ্যের ব্যাবহার করে হোটেল ব্যবসা পরিচালনা করে আসছে।

এমন সংবাদ প্রাপ্তিতে র‌্যাব-৮, বরিশালের একটি আভিযানিক দল ঐ এলাকায় জনাবা পলি আফরোজ, স্পেশাল ম্যাজিষ্ট্রেট, বিশুদ্ধ খাদ্য ও পরিবেশ মেট্রোপলিটন আদালত বরিশাল এর সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ০৪ টি হোটেল ব্যবসা প্রতিষ্ঠানকে ৬৫,০০০/- টাকা জরিমানা করে।

এসময়ে র‌্যাব সদস্যরা বনফুল হোটেল মালিক মোঃ রায়হান, লেকভিউ হোটেল মালিক মোঃ এএম রেজবি, ওয়েষ্টান হোটেলের মালিক মোঃ মানিক হোসেন ও ঢাকা শর্মা হাউজ এর মালিক মোঃ জাকির হোসেন এ চারজনকে আটক করে।

র‌্যাব-৮ জানায়, তারা সহজ সরল মানুষকে বিভিন্ন প্রতারণার মাধ্যমে তাদের হোটেলে অস্বাস্থ্যকর, মেয়াদ উত্তীর্ণ পঁচা বাশি খাবার, নোংরা পরিবেশে ও নিষিদ্ধ পণ্যের ব্যবহার করে হোটেল ব্যবসা করছে যা মানুষের শরীরের জন্য খুবই ক্ষতিকর এবং বিপজ্জনক। তাদের হোটেল পরিদর্শন করে বিভিন্ন মেয়াদ উত্তির্ণ পঁচা ও বাশি খাবার পাওয়া যায়। উক্ত হোটেল ব্যবসায়ীরা পঁচা বাশি খাবার রাখার কারণ জিজ্ঞাসাবাদ করলে তারা কোন সদুত্তর দিতে পারেনি এবং মোবাইল কোর্টের সামনে তাদের দোষ স্বীকার করে।

মোবাইল কোর্টের ম্যাজিস্ট্রেট আটককৃত বনফুল হোটেল মালিক মোঃ রায়হানকে ১০,০০০ টাকা, লেকভিউ হোটেল মালিক মোঃ এএম রেজবিকে ২০,০০০ টাকা, ওয়েষ্টান হোটেলের মালিক মোঃ মানিক হোসেনকে ৩০,০০০ টাকা ও ঢাকা শর্মা হাউজ এর মালিক মোঃ জাকির হোসেনকে ৫,০০০ টাকা জরিমানা তাদের কাছ থেকে আদায় করা হয়।

Share.
Exit mobile version