বরিশাল অফিস:- করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সিদ্ধান্ত মতে সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গত দুইদিন থেকে ইউনিয়নের নিত্যপ্রয়োজনীয় পণ্য এবং ওষুধের দোকানের সামনে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার জন্য সাদা রং দিয়ে গোল চিহ্ন অঙ্কন করে দেয়া হয়েছে। ওইসব গোল চিহ্নিত ঘরে অতিপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষ নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দোকান থেকে পণ্য ক্রয় করতে হবে।

ব্যতিক্রমধর্মী এ উদ্যোগ গ্রহণ করেছেন জেলার গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু। ইউপি চেয়ারম্যান বলেন, প্রতিদিন ইউনিয়নের হাট-বাজারগুলোতে জীবানু নাশক স্প্রে ছিটাচ্ছেন স্বেচ্ছাসেবীরা। সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি দোকানের সামনে গোল চিহ্ন অঙ্কনসহ অতিপ্রয়োজনে হাট-বাজারে আসা ব্যক্তিদের হাত ধোয়ার জন্য পানি ও সাবানের ব্যবস্থা করা হয়েছে।

বিষয়টিকে স্বাগত জানিয়ে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, এভাবে প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানরা উদ্যোগ গ্রহণ করলে সরকারের সিদ্ধান্ত সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে। তিনি ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলুর ন্যায় জেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানদের এগিয়ে আসার আহবান করেন।

Share.
Exit mobile version