রাঙা প্রভাত ডেস্ক:- এক সপ্তাহ আগে ঢাকা থেকে আসার পর হঠাৎ জ্বর হওয়ায় করোনা আতঙ্কে পঞ্চাশ বছরের স্বামী পরিত্যক্তা এক বৃদ্ধাকে ঘর থেকে বের করে দিয়েছে সৎ ভাই-বোনেরা। কোন উপায় না পেয়ে রাস্তার পাশে কাগজ বিছিয়ে সারারাত পার করছেন তিনি। অসুস্থ অবস্থায় সেখানেই তিনি খোলা আকাশের নিচে জ্বরে কাতরাচ্ছেন।

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়নের খালগোড়া এলাকার ঘটনা এটি। ঘরছাড়া ওই বৃদ্ধার নাম রেনিস বেগম মালা। উপজেলার সদর ইউনিয়নের ঊনিশ নম্বর গ্রামের মৃত নূর হোসেন হাওলাদারের মেয়ে তিনি। এতদিন ঢাকার উত্তর মুগদাপাড়ায় বসবাস করছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাশফাকুর রহমানের ধারণা পারিবারিক কলহের জেরে সৎ ভাই বোনেরা ওই মহিলাকে ঘর থেকে তাড়িয়ে দিয়েছে অথবা তিনি নিজে ঘর থেকে বেরিয়ে পড়েছে। সেটা জানতে কিছুটা সময় দরকার। তিনি জানান, ঘটনা যাই হোক সোমবার দুপুরে তাকে উপজেলায় পাঁচ শয্যা যে করোনা ইউনিট রয়েছে সেখানে এনে প্রাথমিক চিকিৎসা দেয়া হবে এবং দিনভর তাকে এখানেই রাখা হবে। তারপর সুস্থ হলে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এছাড়া তার শরীরে যদি করোনা সম্পর্কীয় কোন ধরণের লক্ষণ দেখা যায় তবে তাকে দ্রæত পটুয়াখালী হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হবে। তারপরেও গতকাল রাত থেকে এখন পর্যন্ত ওই মহিলার নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ যাবতীয় সবকিছু দেখভাল করা হচ্ছে।

Share.
Exit mobile version