বরিশাল অফিস :- জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার আন্দারমানিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী শহিদুল ইসলামকে সরকারীভাবে বরাদ্দকৃত জেলেদের চাল চুরির অপরোধে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) এর করা অভিযোগের পরিপ্রেক্ষতিতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে তাকে সাময়িকভাবে বরখাস্তের আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

বৃহস্পতিবার দিবাগত রাতে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার। সূত্রমতে, প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় বরখাস্ত হওয়া জনপ্রতিনিধি করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকট মোকাবেলায় জাটকা আহরণে বিরত থাকা জেলেদের জন্য সরকারিভাবে বরাদ্দকৃত খাদ্যশস্য বিতরণ না করে আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। এমন কর্মকান্ড জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়। পাশাপাশি চিঠি প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হয়েছে। ওই নোটিশে কেন চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না তা তার থেকে জানতে চাওয়া হয়েছে।

উল্লেখ, মেহেন্দিগঞ্জের আন্দারমানিক ইউনিয়ন পরিষদের জেলেদের জন্য বরাদ্দকৃত চাল ওজনে কম দিয়ে জনপ্রতি ১০ কেজি করে চাল আত্মসাত করেন ইউপি চেয়ারম্যান কাজী শহিদুল ইসলাম। ভূক্তভোগিদের অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন ঘটনার তদন্ত করে ইউনিয়ন পরিষদের গোডাউন সিলগালা করে দেয়া ছাড়াও থানায় একটি সাধারণ ডায়েরী করে তা দুদকের কাছে প্রেরণ করেন।

Share.
Exit mobile version