বরিশাল অফিস:- মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের বরিশাল নগরীর সুরক্ষিত বড় অফিস। চারিদিকে প্রাচীর ঘেরা। শনিবার সকাল থেকেই এর গেটে জটলা দেখে হাজির হন বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন বাংলা ভিশনের বরিশাল প্রতিনিধির ক্যামেরাম্যান। ভিড় ঠেলে ভিতরে ঢুকে দেখেন গ্যালন ভর্তি করে লিকুইড মদ বিক্রি হচ্ছে।

ক্যামেরাম্যান কামাল হোসেন জানান, তিনি ভিতরে গিয়ে জানতে পারেন ৯০ টাকার মদ বিক্রি হচ্ছে ৫০০ টাকা লিটারে। এসময় তিনি ছবি তুলতে গেলেই অধিদপ্তরের নিরাপত্তা কর্মী ও অফিস স্টাফরা তাকে ধাওয়া করে মারধর করে। একপর্যায়ে হামলাকারীরা ব্যবহৃত ক্যামেরা ভেঙ্গে ফেলেন। খবর পেয়ে ঘটনাস্থলে অন্যান্য সাংবাদিকরা ছুটে আসেন। পরবর্তীতে সংবাদ পেয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও র‌্যাবের কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিপুল পরিমান মদ জব্দ করেন। আটক মদ মাটিতে ঢেলে নষ্ট করে মদের গোডাউন সিলগালা করে দেয়া হয়েছে।

জানা গেছে, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের অফিসের মধ্যেই কেরু কোম্পানীর গোডাউন। এখান থেকে ডিলারদের মদ সাপ্লাই দেয়া হয়। মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক হাফিজুর রহমানের কাছে সাংবাদিকরা প্রশ্ন করেন, মাদক বিক্রি সেবামূলক প্রতিষ্ঠান কিনা। তিনি একবাক্যে না সূচক জবাব দেন। পরবর্তীতে তাকে প্রশ্ন করা হয়, তাহলে সরকারী ছুটির মধ্যে অধিপ্তরের মধ্যে কিভাবে মদ বিক্রি হচ্ছে? তাও ৫/৬ গুন অতিরিক্ত দামে। তিনি এ প্রশ্নের কোন সদূত্তর দিতে পারেননি।

এদিকে বাংলাভিশন এর বরিশাল প্রতিনিধি শাহীন হাসান জানান, তিনি ক্যামেরা পার্সনকে মারধর ও ক্যামেরা ভাংচুরের ব্যাপারে মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। এর সুষ্ঠু সমাধান না হলে তিনি আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

Share.
Exit mobile version